ঝুঁকিপূর্ণ ভবনে শিক্ষার্থীদের পড়াশোনা - স্কুল - দৈনিকশিক্ষা

ঝুঁকিপূর্ণ ভবনে শিক্ষার্থীদের পড়াশোনা

সিরাজগঞ্জ প্রতিনিধি |

সিরাজগঞ্জের কাজিপুরের তেকানী ইউনিয়নের চরবুরুঙ্গি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবনে লেখাপড়া চলছে শিক্ষার্থীদের। ফলে যে কোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা। 

২০০০ খ্রিস্টাব্দে স্কুল কাম বন্যা আশ্রয়ণ কেন্দ্রের একতলা ভবনটি ১২টি পিলারের ওপর নির্মাণ করা হয়েছিল। কিন্তু দীর্ঘদিন সংস্কার না করায় বর্তমানে ভবনের পিলার ও ছাদের পলেস্তরা খসে পড়েছে।

চরবুরুঙ্গি ঝুঁকিপূর্ণ সরকারি স্কুলে লেখাপড়া শিক্ষার্থীদের। ছবি সংগৃহীত

বিভিন্ন স্থানে লোহা বেরিয়ে মরিচা পড়ে অকেজো হয়ে পড়েছে।

 

এতে বিদ্যালয় ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। প্রধান শিক্ষক আলামিন হোসেন জানান, বৃষ্টি হলেই ছাদ চুয়ে পানি পড়ে। তার চেয়ে বড়ো ভয় যে কোনো সময় ছাদ ধসে পড়ে মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে। সামান্য বাতাসের মধ্যে শিক্ষার্থীরা এ ভবনে থাকতে ভয় পায়। 

অভিভাবকরাও তাদের সন্তানদের স্কুলে পাঠাতে চান না। কাজিপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা আমজাদ হোসেন বিদ্যালয়ের বর্তমান অবস্থার কথা স্বীকার করে বলেন, বিদ্যালয়ের অবস্থা খুবই নড়বড়ে। নতুন ভবনের জন্য চাহিদা ইতিমধ্যেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।

বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ - dainik shiksha বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ মহামারিতেও দপ্তরিদের কাছ থেকে আদায় করা হচ্ছে ঋণের টাকা - dainik shiksha মহামারিতেও দপ্তরিদের কাছ থেকে আদায় করা হচ্ছে ঋণের টাকা মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও - dainik shiksha মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও সংসদ টিভিতে ক্লাসের নতুন রুটিন প্রকাশ - dainik shiksha সংসদ টিভিতে ক্লাসের নতুন রুটিন প্রকাশ সমাপনী জুনিয়র পরীক্ষা এখনই বাতিল ঘোষণা করুন - dainik shiksha সমাপনী জুনিয়র পরীক্ষা এখনই বাতিল ঘোষণা করুন জুন পর্যন্ত কিস্তি না আদায় নিশ্চিতে ৯ সদস্যের মনিটরিং সেল - dainik shiksha জুন পর্যন্ত কিস্তি না আদায় নিশ্চিতে ৯ সদস্যের মনিটরিং সেল শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে - dainik shiksha শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে ১০ এপ্রিল সরকারকে করোনা শনাক্তের কিট দেবে গণস্বাস্থ্য - dainik shiksha ১০ এপ্রিল সরকারকে করোনা শনাক্তের কিট দেবে গণস্বাস্থ্য ‘প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে মানুষ নিরাপদ থাকার চেষ্টা করছে’ - dainik shiksha ‘প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে মানুষ নিরাপদ থাকার চেষ্টা করছে’ ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন করোনা সন্দেহ হলে যা করতে হবে - dainik shiksha করোনা সন্দেহ হলে যা করতে হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website