ঝুঁকি নিয়ে সরাইলে শিক্ষার্থীদের রাস্তা পারাপার - স্কুল - দৈনিকশিক্ষা

ঝুঁকি নিয়ে সরাইলে শিক্ষার্থীদের রাস্তা পারাপার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি |

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়টি ঢাকা-সিলেট মহাসড়কের পূর্বপাশে মনোরম পরিবেশে অবস্থিত। এ বিদ্যালয়ে প্রায় ৭০০ শিক্ষার্থী সড়কের পশ্চিম পাশের বাসিন্দা। কোমলমতি শিক্ষার্থীদের প্রতিদিন বিদ্যালয়ে আসতে জীবনের ঝুঁকি নিয়ে সড়ক পারাপার হতে হয়।

বিদ্যালয়ের ছাত্রছাত্রী, অভিভাবক ও এলাকার হাজার হাজার মানুষ ঢাকা-সিলেট মহাসড়কটি নিরাপদে শিক্ষার্থীদের পারাপারের জন্য বিদ্যালয়ের সামনে একটি ফুটওভারব্রিজ নির্মাণের দাবি করে আসছে। এ সড়ক দিয়ে ঢাকা-সিলেট, কুমিল্লা-সিলেট, সরাইল, নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়া, মাধবপুরসহ দেশের বিভিন্ন স্থানের যানবাহন চলাচল করে। সড়ক পারাপারের সময় সাধারণ মানুষ ও ছাত্রছাত্রীরা দুর্ঘটনার শিকার হয়েছে। শিক্ষার্থীদের সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষকরা লাল পতাকা সংকেত দিয়ে ট্রাফিকের দায়িত্ব পালন করে ছাত্রছাত্রীদের নিরাপদ পারাপারে সহযোগিতা করছেন।

শিক্ষার্থীরা একটি ফুটওভারব্রিজ দাবি করে জানায়, জীবনের ঝুঁকি নিয়ে সড়কটি পার হতে হয়। একটি ফুটওভারব্রিজ নির্মাণ হলে আমাদের সমস্যা থাকবে না। এটি আমাদের প্রাণের দাবি।

প্রধান শিক্ষক মো. খোরশেদ আলম বলেন, একটি ফুটওভারব্রিজ নির্মাণের জন্য অনেক নেতা আশ্বাস দিয়েছেন। কিন্তু এখনো বাস্তবায়ন হয়নি। কোমলমতি শিক্ষার্থীদের সড়ক পারাপার নিয়ে সর্বদা দুশ্চিন্তায় থাকি। একটি ফুটওভারব্রিজ নির্মাণের জন্য প্রধানমন্ত্রীর কাছে আমাদের প্রাণের দাবি।

সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি রফিকউদ্দিন ঠাকুর বলেন, বিদ্যালয়ের সামনে একটি ফুটওভারব্রিজ নির্মাণ সময়ের দাবি। প্রধানমন্ত্রীর কাছে একটি ফুটওভারব্রিজ নির্মাণের দাবি করছি।

এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী দাখিলের ফল জানবেন যেভাবে - dainik shiksha দাখিলের ফল জানবেন যেভাবে ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website