ঝড়ে মাথায় ডাল পড়ে আহত ঢাকা কলেজের শিক্ষার্থী - কলেজ - দৈনিকশিক্ষা

ঝড়ে মাথায় ডাল পড়ে আহত ঢাকা কলেজের শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক |

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব রাজধানীতে তেমন না পড়লেও সৃষ্ট হালকা বাতাসে কড়ই গাছের শুকনো ডাল ভেঙে পড়ে ঢাকা কলেজের এক শিক্ষার্থী আহত হয়েছেন। রোববার (১০ নভেম্বর) সকালে কলেজ ক্যাম্পাসের আন্তর্জাতিক হলের সামনে এ ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থীর নাম তোফায়েল আহমেদ (২১)। তিনি কলেজের বাংলা বিভাগে স্নাতক দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত এবং আন্তর্জাতিক হলের আবাসিক শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জ।

প্রত্যক্ষদর্শী ও শিক্ষার্থীদের তথ্যে জানা যায়, তোফায়েল সকালে কলেজের লাইব্রেরিতে পড়তে যাচ্ছিলেন। এমন সময় ঝড়ো হাওয়ায় রাস্তার পাশের বড় কড়ই গাছের শুকনো ডাল ভেঙে তার ওপরে পড়লে তিনি গুরুতর আহত হন এবং জ্ঞান হারান। এরপর উপস্থিত শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। বর্তমানে তোফায়েল ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন।

আন্তর্জাতিক হলের শিক্ষার্থী মাসুদ বলেন, ক্যাম্পাসে অনেক পুরোনো গাছ রয়েছে। প্রায়ই ঝড় বা হালকা বাতাসে এসব শতবর্ষী গাছের শুকনো ডালপালা নিচে পড়ে। এতদিন ছোটখাটো দুর্ঘটনা ঘটলেও এবার বড় ধরনের সমস্যা হলো।

একই হলের ফাহাদ নামের আরেক শিক্ষার্থী বলেন, ঘূর্ণিঝড় বা দমকা হাওয়ায় এসব মরা গাছ বা শুকনো ডাল খুবই বিপদজনক। দ্রুত ব্যবস্থা গ্রহণ না করা হলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। তাই কলেজ প্রশাসনের প্রতি অনুরোধ করব যেন দ্রুত এ সকল শুকনো ডাল এবং মরা গাছ অপসারণের ব্যবস্থা গ্রহণ করেন।

তিনি আন্তর্জাতিক হলের সামনে মৃত শুকনো কৃষ্ণচূড়া গাছ দেখিয়ে বলেন, এই গাছটি অনেক দিন হলো মরে গেলেও গাছটি অপসারণ করা হচ্ছে না।

এ ব্যাপারে আন্তর্জাতিক হলের তত্ত্বাবধায়ক সহকারী অধ্যাপক রেজাউল করিম বয়াতীর কাছে জানতে চাইলে তিনি কথা বলতে চাননি।

সাবেক ভিপি নূরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক মামলা - dainik shiksha সাবেক ভিপি নূরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক মামলা ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল - dainik shiksha ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল শিক্ষক নিবন্ধন সনদ যাচাইয়ের সেই বিজ্ঞপ্তি স্পষ্ট করল এনটিআরসিএ - dainik shiksha শিক্ষক নিবন্ধন সনদ যাচাইয়ের সেই বিজ্ঞপ্তি স্পষ্ট করল এনটিআরসিএ জাল নিবন্ধন সনদে শিক্ষকতা, সরকারিকরণের পর ধরা - dainik shiksha জাল নিবন্ধন সনদে শিক্ষকতা, সরকারিকরণের পর ধরা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের : মন্ত্রিপরিষদ সচিব - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের : মন্ত্রিপরিষদ সচিব প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ শিগগিরই : গণশিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ শিগগিরই : গণশিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা - dainik shiksha স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা এমপিওভুক্ত হচ্ছেন আরও ২৪১ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ২৪১ শিক্ষক নতুন নিয়োগ সুপারিশ পাবেন যোগদান ও এমপিওবঞ্চিত প্রার্থীরা (ভিডিও) - dainik shiksha নতুন নিয়োগ সুপারিশ পাবেন যোগদান ও এমপিওবঞ্চিত প্রার্থীরা (ভিডিও) please click here to view dainikshiksha website