টাইমস্কেলের টাকা ফেরতের চিঠি প্রত্যাহারের দাবিতে পিরোজপুরের শিক্ষকদের স্মারকলিপি - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

টাইমস্কেলের টাকা ফেরতের চিঠি প্রত্যাহারের দাবিতে পিরোজপুরের শিক্ষকদের স্মারকলিপি

পিরোজপুর প্রতিনিধি |

জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জাতীয়করণের পর থেকে টাইম স্কেল উত্তোলন করা যাবে অর্থ মন্ত্রণালয়ের এ সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে স্মারণকলিপি দিয়েছে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

রোববার (২৩ আগস্ট) সকালে পিরোজপুর জেলা প্রশাসকের কাছে এর স্মারকলিপি প্রদান করেন জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট এর পিরোজপুর জেলা শাখার আহ্বায়ক মো. সেলিম তালুকদার এবং যুগ্ম আহবায়ক সুবোধ চন্দ্র মন্ডল।

এ সময় শিক্ষক নেতারা জানান, ২০১৩ খ্রিষ্টাব্দ থেকে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের পর কার্যকর চাকরিকালের ভিত্তিতে সারা দেশে ৪৮ হাজার ৭২০ জন শিক্ষক তাদের টাইম স্কেল উত্তোলন করেছেন। এদের মধ্যে অবসরে গিয়ে মারাও গেছেন অনেকে।

চলতি বছরের ১২ই আগস্ট তারিখে অর্থ মন্ত্রণালয় থেকে একটি পত্র জারি করে বলা হয় যে, জাতীয়করণের পর থেকে টাইম স্কেল উত্তোলন করতে হবে। আর এ চিঠির ফলে মারাত্মক ভোগান্তিতে পড়েছে জাতীয়করণকৃত যে সকল শিক্ষক টাইম স্কেল উত্তোলন করেছেন। তাই অর্থ মন্ত্রণালয়ের এ চিঠি প্রত্যাহারে দাবি জানান তারা। এছাড়া কার্যকর চাকরিকালের ভিত্তিতে শিক্ষকদের সরকারের অন্যান্য সুবিধা প্রদানেরও দাবি জানান শিক্ষক নেতারা। 

ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ - dainik shiksha করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড - dainik shiksha অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড - dainik shiksha মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! - dainik shiksha এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন - dainik shiksha প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন please click here to view dainikshiksha website