টিউশন ফি না দেয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না : হাইকোর্ট - স্কুল - দৈনিকশিক্ষা

টিউশন ফি না দেয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না : হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক |

করোনা সংক্রমণ পরিস্থ্থিতিতে রাজধানী উত্তরার ইংলিশ মিডিয়াম ডিপিএসএস (দিল্লি পাবলিক) স্কুলের টিউশন ফি না দেওয়ার কারণে শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি বেসরকারি ইংলিশ মিডিয়াম স্কুলের টিউশন ফি ৬০ শতাংশ কমানো এবং ক্লাসের পরীক্ষাসহ বিভিন্ন বিষয় নিয়ে শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজির) কাছে করা আবেদনও সাত দিনের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেওয়া হয়েছে। বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ গতকাল বুধবার এক রিটের শুনানি নিয়ে এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোহাম্মদ ওমর ফারুক। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়। ব্যারিস্টার মোহাম্মদ ওমর ফারুক সাংবাদিকদের বলেন, 'রাজধানী উত্তরার ইংলিশ মিডিয়াম ডিপিএসএসটিএস (দিল্লি পাবলিক) স্কুলের টিউশন ফি ৬০ শতাংশ কমানোর দাবিতে শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজির) কাছে আবেদন করেন ওই স্কুলের এক শিক্ষার্থীর অভিভাবক মো. কামরুজ্জামান। অভিভাবকের আবেদনের বিষয়ে শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজির) কাছ থেকে কোনো সিদ্ধান্ত না আসায় গত ১২ জুলাই হাইকোর্টে রিট করা হয়।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website