টিউশন ফি ব্যয়ের নীতিমালা চান জেলা প্রশাসকরা - কলেজ - Dainikshiksha

টিউশন ফি ব্যয়ের নীতিমালা চান জেলা প্রশাসকরা

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের টিউশন ফি ব্যয় করার সুনির্দিষ্ট নীতিমালা চান মাঠ প্রশাসনে কর্মরত জেলা প্রশাসকরা। সরকারের নীতি ও দর্শন বাস্তবায়নের দায়িত্বে থাকা জেলা প্রশাসকরা মনে করেন, বর্তমানে কোনো নীতিমালা না থাকায় টিউশন ফি‘র টাকা ব্যয় করতে অসুবিধা হচ্ছে। নীতিমালা তৈরি হলে এ টাকা ব্যয়ে করতে গিয়ে যে অসুবিধা হচ্ছে তা দূর হবে। 

২৪-২৬ জুলাই অনুষ্ঠেয় জেলা প্রশাসক সম্মেলনকে সামনে রেখে বিভিন্ন জেলার ডিসিরা মন্ত্রিপরিষদ বিভাগে যে প্রস্তাবনা দিয়েছেন, তার মধ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের টিউশন ফি ব্যয়ে নীতিমালা তৈরির প্রস্তাব করা হয়েছে। 

অারও পড়ুন: শিক্ষকতার সব পদে এনটিআরসিএ-র মাধ্যমে নিয়োগ চান ডিসিরা

রাজধানীসহ সারাদেশের কয়েক হাজার প্রতিষ্ঠান রয়েছে যাদের নিজস্ব তহবিলে টিউশন ফির  অনেক টাকা জমা থাকে। এই  জমা থাকা অর্থ ব্যয় হয় কমিটির সভাপতি ও প্রতিষ্ঠান প্রধানের ইচ্ছায়। অধিকাংশ ক্ষেত্রেই দুর্নীতির অভিযোগ থাকে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র দৈনিক শিক্ষাকে জানায়, এবারের জেলা প্রশাসক সম্মেলন (ডিসি সম্মেলন) ২৪ জুলাই ঢাকায় শুরু হবে। এই সম্মেলন শেষ হবে ২৬ জুলাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে সম্মেলন উদ্বোধন করবেন।

তৃণমূলের প্রশাসনকে চাঙা রাখা, উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে গতি আনা, তৃণমূল পর্যায়ে সরকারের নীতি ও দর্শনের বাস্তবায়ন ও পর্যালোচনা, ভুল-ভ্রান্তি সংশোধন, সরকারের নীতি নির্ধারক ও জেলা প্রশাসকদের মধ্যে সরাসরি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়ার লক্ষ্যেই প্রতি বছর মন্ত্রিপরিষদ বিভাগ এই জেলা প্রশাসক সম্মেলনের আয়োজন করে।

ববির রেজিস্ট্রারের নৈতিক স্খলন, কাজে যোগদানের ব্যর্থ চেষ্টা - dainik shiksha ববির রেজিস্ট্রারের নৈতিক স্খলন, কাজে যোগদানের ব্যর্থ চেষ্টা আইনি জটিলতায় শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ পেছালো - dainik shiksha আইনি জটিলতায় শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ পেছালো কোচিংয়ে লিপ্ত উইলসের ৩০ শিক্ষকের নাম - dainik shiksha কোচিংয়ে লিপ্ত উইলসের ৩০ শিক্ষকের নাম রকেটের জটিলতায় উপবৃত্তিবঞ্চিত রাজশাহীর শত শত শিক্ষার্থী - dainik shiksha রকেটের জটিলতায় উপবৃত্তিবঞ্চিত রাজশাহীর শত শত শিক্ষার্থী স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website