টিকটককে আর অতিরিক্ত সময় দেয়া হবে না: ট্রাম্প - বিবিধ - দৈনিকশিক্ষা

টিকটককে আর অতিরিক্ত সময় দেয়া হবে না: ট্রাম্প

দৈনিকশিক্ষা ডেস্ক |

যুক্তরাষ্ট্র থেকে চীনা প্রতিষ্ঠান বাইটড্যান্সের শর্ট ভিডিও অ্যাপ টিকটকের দপ্তরসহ সকল আনুষঙ্গিক বিষয়াদি সরিয়ে নেওয়া বা বিক্রির জন্য অতিরিক্ত কোন সময় দেওয়া হবে না।

বৃহস্পতিবার রয়টার্সকে এ তথ্য জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মিশিগানে এক সম্মেলন শেষে ট্রাম্প বলেন, হয় টিকটক প্রতিষ্ঠান বন্ধ করে সরিয়ে নিবে অথবা তাদের কোম্পানি বিক্রি করে দিতে হবে।

প্রতিষ্ঠান সরিয়ে নেওয়া কিংবা হস্তান্তরের জন্য টিকটককে বেঁধে দেওয়া সময়সীমাকে বাড়িয়ে দেওয়ার কোন সুযোগ নেই, যোগ করেন ট্রাম্প।

ট্রাম্পের এমন মন্তব্য নিয়ে প্রশ্ন করা হলেও বিষয়টি এড়িয়ে গেছে টিকটক।

চলতি বছরের সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ের আগেই ট্রাম্প কর্তৃপক্ষের সাথে ঝামেলা মেটাতে চাচ্ছে বাইটড্যান্স।

প্রতিষ্ঠানটি ও টিকটকের আনুষঙ্গিক বিষয়াদি বিক্রির উদ্দেশ্যে সম্ভাব্য ক্রেতাদের সাথে কয়েক দফা আলোচনাতেও বসেছে বাইটড্যান্স।

এর আগে মার্কিন ব্যবহারকারীদের উপর গুপ্তচরবৃত্তি করার অভিযোগে টিকটককে সরিয়ে ফেলার আল্টিমেটাম দিয়েছিলেন ট্রাম্প।

ট্রাম্পের এই আল্টিমেটামের পরে বাইটড্যান্স হয়ত চীনের কাছে ব্যবহারকারীদের তথ্য হস্তান্তর করতে পারে, এমন উদ্বেগও ছড়িয়ে পড়েছে ওয়াশিংটনে।

টিকটকের দাবি তরুণরা এই শর্ট ভিডিও অ্যাপ ব্যবহার করেন তাদের বিনোদন, মনোভাব প্রকাশ এবং সামাজিক ভাবে সংযুক্ত থাকতে। গ্রাহকদের সুস্থ বিনোদন এবং মানসিক প্রফুল্লতা বৃদ্ধিতে প্রতিজ্ঞাবদ্ধ টিকটক।

ট্রাম্পের সহযোগী রিপাবলিকান সিনেটর যশ হাওলে জানান, তিনিও টিকটক সরিয়ে নেওয়া কিংবা হস্তান্তরের জন্য বেঁধে দেওয়া সময়সীমাকে বাড়িয়ে দেওয়ার পক্ষপাতি নন।

রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ - dainik shiksha রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু - dainik shiksha টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি - dainik shiksha বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান - dainik shiksha ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় - dainik shiksha কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে - dainik shiksha এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ - dainik shiksha জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত জালসনদেই ৭ বছর এমপিওভোগ! - dainik shiksha জালসনদেই ৭ বছর এমপিওভোগ! কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি - dainik shiksha কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি please click here to view dainikshiksha website