টিফিনের জমানো টাকা নিয়ে করোনায় কর্মহীনদের পাশে স্কুলছাত্র - স্কুল - দৈনিকশিক্ষা

টিফিনের জমানো টাকা নিয়ে করোনায় কর্মহীনদের পাশে স্কুলছাত্র

গোপালগঞ্জ প্রতিনিধি |

গোপালগঞ্জে করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে দাঁড়াতে নিজের টিফিনের জমানো টাকা জেলা প্রশাসকের হাতে তুলে দিয়েছে স্কুলছাত্র আফতাবুজ্জামান ইসতিয়াক। রোববাব (১৭ মে) দুপুরে প্রতি ঈদে আত্মীয়-স্বজন থেকে পাওয়া ও স্কুলের টিফিনের টাকা থেকে জমানো ১৫ হাজার টাকা জেলা প্রশাসক শাহিদা সুলতানার হাতে তুলে দেয় সে।

আফতাবুজ্জামান ইসতিয়াক গোপালগঞ্জের রংধনু স্কুলের ৩য় শ্রেণির ছাত্র।

ইসতিয়াক দৈনিক শিক্ষা ডটকমকে জানায়, বাসা থেকে দেয়া টিফিনের টাকা এবং প্রত্যেক রোজার ঈদ ও কোরবানীর ঈদে আত্মীয়স্বজনের দেয়া সালামির টাকা আমি সব খরচ করি না, জমিয়ে রাখি। এটা আমার অভ্যাস, প্রতিদিন টিভিতে করোনার খবর দেখি, গরীব মানুষদের সাহায্য করার খবর দেখি। তাই আমি আমার মায়ের সাথে কথা বলে আমার জমানো টাকাগুলো আজ ডিসি স্যারের কাছে জমা দিলাম।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা এ প্রসঙ্গে দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, নিঃসন্দেহে এটি একটি ভালো উদ্যোগ। ৩য় শ্রেণির একজন শিক্ষার্থী অপরকে সহযোগিতা করার এই মানসিকতা পোষন করে, ভাবতেই ভালো লাগে।

তিনি আরও বলেন, ইসতিয়াকের মতো শিক্ষার্থীদের মাঝে অপরকে উপকার বা সহযোগিতা করার মানসিকতা তৈরি করার জন্য প্রয়োজনীয় মোটিভেশন দেয়াটা অত্যন্ত জরুরি। এতে একজন শিক্ষার্থী শুধু ভালো রেজাল্ট কেন্দ্রিকই হয় না, অপরের প্রতি শ্রদ্ধাশীল এবং মানবিক গুণের অধিকারী হয়ে ওঠে। পরিবার ও শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ - dainik shiksha করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ - dainik shiksha সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে - dainik shiksha শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত - dainik shiksha শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website