টিভিতে ‘আমার ঘরে আমার স্কুল’ এবং কিছু প্রস্তাব - মতামত - দৈনিকশিক্ষা

টিভিতে ‘আমার ঘরে আমার স্কুল’ এবং কিছু প্রস্তাব

সৌমিত্র সাহা |

প্রথমেই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয় ও কর্মরত সব শিক্ষকসহ ‘আমার ঘরে আমার স্কুল’ এর সঙ্গে যারা যুক্ত তাদের সবাইকে অভিনন্দন জানাই। ডিজিটাল বাংলাদেশের একটি যুগোপযোগী সিদ্ধান্ত ‘আমার ঘরে আমার স্কুল’।

তবে দেশের একমাত্র শিক্ষা বিষয়ক পত্রিকা ‘দৈনিক শিক্ষা’র মধ্য দিয়ে প্রধানমন্ত্রী কাছে একটি বার্তা পৌঁছে দিতে চাই। সেটি হলো- শুধু সংসদ টিভিতে নয়, বিটিভিসহ অন্যান্য আরও কয়েকটি টিভি চ্যানেলকে সঙ্গে নিয়ে ‘আমার ঘরে আমার স্কুল’ অনুষ্ঠানটি পরিচালনা করা হোক। এক একটি চ্যানেলে নির্দিষ্ট একটি শ্রেণির পাঠদান দেয়া হোক, যাতে শিক্ষার্থীরা অনেকটা স্কুলের মতোই শিখতে পারবে। 

এর পাশাপাশি দেশের সব সরকারি ও এমপিওভুক্ত শিক্ষকদের ফোন নম্বর সংগ্রহ করে একটি ডাটাবেস তৈরি করা হোক। টিভিতেও কিছু হেল্প লাইন নম্বর দেয়া যেতে পারে, যা শিক্ষকদের ফোনে কল ট্রান্সফারের মাধ্যমে বিশেষ প্রয়োজনে শিক্ষার্থীরা যোগাযোগ করে সহায়তা পেতে পারে।

আশা করি বিষয়টি যথাযথ কর্তৃপক্ষ বিশেষ গুরুত্বের সঙ্গে দেখবেন। ‘ঘরে থাকুন ভালো থাকুন, নিজে বাঁচুন পৃথিবীকে বাঁচান’। 

লেখক : সৌমিত্র সাহা, সহকারী শিক্ষক (আইসিটি), বোয়ালমারী জর্জ একাডেমি, বোয়ালমারী, ফরিদপুর।

[মতামতের জন্য সম্পাদক দায়ী নন।]

করোনার টিকাকে বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর - dainik shiksha করোনার টিকাকে বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ছাত্রাবাসে ধর্ষণ : অভিযুক্তদের বিচারের দাবিতে বিক্ষোভে সাধারণ শিক্ষার্থীরা - dainik shiksha ছাত্রাবাসে ধর্ষণ : অভিযুক্তদের বিচারের দাবিতে বিক্ষোভে সাধারণ শিক্ষার্থীরা করোনা ঝুঁকি থাকাকালিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই - dainik shiksha করোনা ঝুঁকি থাকাকালিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে কমিটি গঠন, ২ গার্ড সাসপেন্ড - dainik shiksha এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে কমিটি গঠন, ২ গার্ড সাসপেন্ড বাংলাদেশের জন্য বিশ্ব ব্যাংকের ২০০ মিলিয়ন ডলার অনুমোদন - dainik shiksha বাংলাদেশের জন্য বিশ্ব ব্যাংকের ২০০ মিলিয়ন ডলার অনুমোদন ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় বরখাস্ত অধ্যক্ষের অভিনব প্রতারণা - dainik shiksha বরখাস্ত অধ্যক্ষের অভিনব প্রতারণা please click here to view dainikshiksha website