please click here to view dainikshiksha website

টেকনাফে ভোটার নিবন্ধনে টাকা নেওয়ায় শিক্ষক বরখাস্ত

চট্টগ্রাম প্রতিনিধি | আগস্ট ৯, ২০১৭ - ২:৪৯ অপরাহ্ণ
dainikshiksha print

কক্সবাজারের টেকনাফে ভোটার নিবন্ধনে টাকা নেওয়ায় দেলোয়ার হোসাইন নামের এক শিক্ষককে চাকুরিচ্যুত করা হয়েছে। মঙ্গলবার তার বরখাস্তের আদেশ সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে।

ওই শিক্ষক উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা জুনিয়র উচ্চ বিদ্যালয়ে কর্মরত ছিলেন। তার বিরুদ্ধে নির্বাচন কমিশনও ব্যবস্থা নিতে যাচ্ছে বলে উপজেলা নির্বাচন অফিস সূত্র জানিয়েছে।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভোটার হালনাগাদ বিশেষ কমিটির সভাপতি জাহিদ হোসেন ছিদ্দিক জানান, ভোটার হালনাগাদে লোকজনের কাছ থেকে টাকা নেওয়ার বিষয়টি প্রমাণিত হওয়ায় শিক্ষক দেলোয়ারকে দায়িত্ব থেকে অব্যাহতির পর চাকরি থেকেও বরখাস্ত করা হয়। পর্যায়ক্রমে এই শিক্ষকের বিরুদ্ধে নির্বাচন কমিশনও ব্যবস্থা নিবে।

উপজেলা সহকারি নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, বিষয়টি প্রমাণিত হওয়ায় বিদ্যালয়ের ওই শিক্ষককে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। ভোটার হালনাগাদে অনিয়ম পেলেই দ্রুত এই ধরনের ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য গত ১ আগস্ট ‘টেকনাফে টাকার বিনিময়ে ভোটার অর্ন্তভুক্তির অভিযোগ’ শিরোনামে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছিল। এর প্রেক্ষিতে নির্বাচন কমিশন সরেজমিন তদন্ত করে তথ্যসংগ্রহকারী ওই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ১টি

  1. মুহাম্মদ শোয়াইব says:

    নির্বাচন অফিসে গিয়েও যারা সেবা প্রাপ্তি থেকে বঞ্চিত হয় সে বেলায় কর্মকর্তাদের এরকম শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করলে নির্বাচন অফিসে কর্মরত সবাই গ্রাহককে তথ্য প্রদানে টাকা গ্রহণ/কাল ক্ষেপন করবে না।

আপনার মন্তব্য দিন