টেস্টে ফেল ছাত্রদের স্কুলে হামলা - স্কুল - দৈনিকশিক্ষা

টেস্টে ফেল ছাত্রদের স্কুলে হামলা

লক্ষ্মীপুর প্রতিনিধি |

লক্ষ্মীপুর সদর উপজেলার মাদারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এসএসসি টেস্ট পরীক্ষায় অকৃতকার্য ছাত্রদের ফরম পূরণ করতে না দেয়ায় স্কুলে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার রাতে স্কুল ম্যানেজিং কমিটির মিটিং শেষে এ হামলার চালায় অকৃতকার্য ২০-২৫ জন ছাত্র ও বহিরাগতরা।

হামলাকারীরা স্কুলের আসবাবপত্র, দরজা জালানা, বৈদ্যুতিক বাল্ব, সিসি ক্যামরা ও তিনটি গভীর নলকূপ ভেঙ্গে তছনছ করে। এতে স্কুলের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান, স্কুল পরিচালনা কমিটি।

বিদ্যালয় ও স্থানীয়রা জানান, মান্দারী উচ্চ বিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষা বর্ষের এসএসসি টেস্ট পরীক্ষায় মোট ২০৫জন অংশগ্রহণ করে এতে ১৬৮ জন কৃতকার্য ও ৩৭ অকৃতকার্য হয়। অকৃতকার্যদের মধ্যে বিজ্ঞান বিভাগে ৩ জন, কমার্স বিভাগে ৯ জন ও মানবিক বিভাগে ২৯ জন।

এদের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের বিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতি ক্রমে বিদ্যালয়ের সম্মানের কথা বিবেচনা করে ও তাদের পরীক্ষার রেজাল্ট বিবেচনা করে তাদের এই বছর এসএসসি পরীক্ষার ফরম পূরণ না করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পরিচালনা কমিটির বৈঠকের সময় অকৃতকার্য ২০-২৫ জন ছাত্রসহ আরও বাহিরাগত ৮-১০ জন উপস্থিত স্কুলে উপস্থিত ছিল। পরে পরিচালনা কমিটির বৈঠক শেষে ছাত্রদের পরিচালনা কমিটির পক্ষ থেকে তাদের বৈঠকের সিদ্ধান্ত জানিয়ে দিয়ে তারা স্কুল থেকে চলে যান।

পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষকরা স্কুল থেকে চলে যাওয়ার পরে অকৃতকার্য ছাত্ররা স্কুলের তিনটি ভবনে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। এ সময় তারা স্কুলের দরজা জানালা, আসবাবপত্র, সিসিটিভি ও বৈদ্যুতিক বাল্ব ও তিনটি গভীর নলকূপ ভাংচুর করে।

এ বিষয়ে শুক্রবার সকালে মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মিজানুর রহিম জানান, এ বিষয়ে পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

করোনায় আরও ৫৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৮ - dainik shiksha করোনায় আরও ৫৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৮ সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! - dainik shiksha সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই - dainik shiksha সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো - dainik shiksha অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো গতবছরের উপবৃত্তি : সেকায়েপভুক্ত ৩৬ উপজেলার শিক্ষার্থীদের তথ্য পাঠাতে হবে ১২ জুলাইয়ের মধ্যে - dainik shiksha গতবছরের উপবৃত্তি : সেকায়েপভুক্ত ৩৬ উপজেলার শিক্ষার্থীদের তথ্য পাঠাতে হবে ১২ জুলাইয়ের মধ্যে পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা: মন্ত্রণালয়ের ঘোষণার তীব্র বিরোধীতায় আইডিইবি - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা: মন্ত্রণালয়ের ঘোষণার তীব্র বিরোধীতায় আইডিইবি এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website