টেস্টে ফেল ছাত্রদের স্কুলে হামলা - দৈনিকশিক্ষা

টেস্টে ফেল ছাত্রদের স্কুলে হামলা

লক্ষ্মীপুর প্রতিনিধি |

লক্ষ্মীপুর সদর উপজেলার মাদারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এসএসসি টেস্ট পরীক্ষায় অকৃতকার্য ছাত্রদের ফরম পূরণ করতে না দেয়ায় স্কুলে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার রাতে স্কুল ম্যানেজিং কমিটির মিটিং শেষে এ হামলার চালায় অকৃতকার্য ২০-২৫ জন ছাত্র ও বহিরাগতরা।

হামলাকারীরা স্কুলের আসবাবপত্র, দরজা জালানা, বৈদ্যুতিক বাল্ব, সিসি ক্যামরা ও তিনটি গভীর নলকূপ ভেঙ্গে তছনছ করে। এতে স্কুলের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান, স্কুল পরিচালনা কমিটি।

বিদ্যালয় ও স্থানীয়রা জানান, মান্দারী উচ্চ বিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষা বর্ষের এসএসসি টেস্ট পরীক্ষায় মোট ২০৫জন অংশগ্রহণ করে এতে ১৬৮ জন কৃতকার্য ও ৩৭ অকৃতকার্য হয়। অকৃতকার্যদের মধ্যে বিজ্ঞান বিভাগে ৩ জন, কমার্স বিভাগে ৯ জন ও মানবিক বিভাগে ২৯ জন।

এদের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের বিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতি ক্রমে বিদ্যালয়ের সম্মানের কথা বিবেচনা করে ও তাদের পরীক্ষার রেজাল্ট বিবেচনা করে তাদের এই বছর এসএসসি পরীক্ষার ফরম পূরণ না করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পরিচালনা কমিটির বৈঠকের সময় অকৃতকার্য ২০-২৫ জন ছাত্রসহ আরও বাহিরাগত ৮-১০ জন উপস্থিত স্কুলে উপস্থিত ছিল। পরে পরিচালনা কমিটির বৈঠক শেষে ছাত্রদের পরিচালনা কমিটির পক্ষ থেকে তাদের বৈঠকের সিদ্ধান্ত জানিয়ে দিয়ে তারা স্কুল থেকে চলে যান।

পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষকরা স্কুল থেকে চলে যাওয়ার পরে অকৃতকার্য ছাত্ররা স্কুলের তিনটি ভবনে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। এ সময় তারা স্কুলের দরজা জানালা, আসবাবপত্র, সিসিটিভি ও বৈদ্যুতিক বাল্ব ও তিনটি গভীর নলকূপ ভাংচুর করে।

এ বিষয়ে শুক্রবার সকালে মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মিজানুর রহিম জানান, এ বিষয়ে পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039658546447754