ট্যাব ফোল্ডার ফিচার নিয়ে এসেছে গুগল ক্রোম - আইসিটি - দৈনিকশিক্ষা

ট্যাব ফোল্ডার ফিচার নিয়ে এসেছে গুগল ক্রোম

দৈনিকশিক্ষা ডেস্ক |

একাধিক সার্চ ট্যাবের যন্ত্রণা এড়িয়ে ঝামেলাবিহীন ইন্টারনেট ব্রাউজিংয়ে ওয়েব ব্রাউজারের স্টেবল ভার্সনে ট্যাবের জন্য ট্যাব ফোল্ডারের ফিচার নিয়ে এসেছে গুগল ক্রোম।

গুগল ক্রোমের এই ফিচারের মাধ্যমে গ্রাহক চাইলে তার একই ঘরনার সব ট্যাবগুলো ট্যাব ফোল্ডার আকারে একটি ট্যাব গ্রুপ করে রাখতে পারবেন।

ওয়েব ব্রাউজার ক্রোম এই ফিচার নিয়ে আসার আগে এই গ্রুপ ট্যাব ফিচার ওয়েব ব্রাউজার মোজিলা ফায়ার ফক্সে চালু ছিল। যদিও গ্রাহকদের কাছে তেমন জনপ্রিয়তা না থাকায় ফিচারটি সরিয়ে নেয় ফায়ার ফক্স।

২০১৮ সালের ডিসেম্বরে ক্রোমের ৭৩ ভার্সনে অনেকটা একই রকম ফ্ল্যাগ যোগ করার পরপরই এই ট্যাব গ্রুপের ফিচার নিয়ে কাজ শুরু করে গুগলের ক্রোমিয়াম টিম।

প্রায় দুই বছরের চেষ্টা শেষে চলতি বছরের সেপ্টেম্বরে ক্রোমিয়াম গ্রাহকদের জন্য এই ট্যাব ফোল্ডার আকারের ট্যাব গ্রুপের পরিপূর্ণ ফিচারটি বাজারে নিয়ে এসেছে গুগল ক্রোম।

গ্রাহককে ভিন্ন ভিন্ন ভাবে একাধিক ট্যাবের একাধিক গ্রুপ সাজাতে সহায়তা করবে ওয়েব ব্রাউজার ক্রোমের এই ফিচার।

একাধিক ট্যাবের একটি গ্রুপ বা ফোল্ডার করতে হলে, ট্যাব গ্রুপে যোগ করা হবে এমন একাধিক ট্যাব খুলে এরপর গ্রাহক ট্যাব গুলোর উপরে ডান বোতাম ক্লিক করে “Add to tab group” সিলেক্ট করলেই পছন্দনুযায়ী ট্যাব গ্রুপ খুলতে এবং আগের ট্যাব গ্রুপগুলোতে ট্যাব যোগ করতে পারবেন।

গ্রাহক তার প্রয়োজন মত ট্যাব গ্রুপের নাম নির্ধারণ এবং রঙ নির্বাচন করতে পারবেন। গ্রাহক ওয়েব ব্রাউজার বন্ধ করে আবার চালু করলে ট্যাব গ্রুপগুলো মুছে গিয়ে নতুন সেশনের জন্য আবার প্রস্তুত হয়ে যাবে গুগল ক্রোম।

রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ - dainik shiksha রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু - dainik shiksha টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি - dainik shiksha বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান - dainik shiksha ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় - dainik shiksha কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে - dainik shiksha এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ - dainik shiksha জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত জালসনদেই ৭ বছর এমপিওভোগ! - dainik shiksha জালসনদেই ৭ বছর এমপিওভোগ! কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি - dainik shiksha কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি please click here to view dainikshiksha website