ট্রাম্পকে বিষযুক্ত চিঠি পাঠানোর নেপথ্যে কানাডার নারী? - বিবিধ - দৈনিকশিক্ষা

ট্রাম্পকে বিষযুক্ত চিঠি পাঠানোর নেপথ্যে কানাডার নারী?

দৈনিকশিক্ষা ডেস্ক |

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামে পাঠানো একটি চিঠিতে রাইসিন নামক মারাত্মক বিষাক্ত পদার্থ পাওয়া গেছে। ট্রাম্পকে কে সেই চিঠি পাঠিয়েছেন,তা নিয়ে ব্যাপক আলোচনা চলছে।

সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, কানাডার এক নারী নিউইয়র্ক শহরে প্রবেশের চেষ্টা করছিলেন। ওই নারীর সঙ্গে বন্দুকও ছিল। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে আটক করেছে। তাকে অভিযুক্ত করা হতে পারে।

এদিকে ট্রাম্প ও যুক্তরাষ্ট্রের ব্যাপারে বিশ্ববাসীর চিন্তার বিষয়ে একটি জরিপ চালানো হয়েছে। তাতে দেখা যায়, যুক্তরাষ্ট্রের ব্যাপারে মানুষের ধারণা ব্যাপক বদলে গেছে। এতোটা অবমূল্যায়ন এর আগে ঘটেনি।

যুক্তরাজ্যের ৪১ শতাংশ মানুষ যুক্তরাষ্ট্রকে পছন্দ করে। যুক্তরাষ্ট্রকে ভালো চোখে দেখে ফ্রান্সের ৩১ শতাংশ মানুষ এবং জার্মানির ২৬ শতাংশ মানুষ যুক্তরাষ্ট্রকে পছন্দ করে।

অথচ, ২০১৬ তে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প বলেছিলেন,ক্ষমতায় এলে যুক্তরাষ্ট্রকে আরো সম্মানের জায়গায় নিয়ে যাবেন। ঘটনা ঘটেছে তার ঠিক উল্টো। ২০০৩ এর জরিপে যে ফল এসেছিল,বর্তমানে যুক্তরাষ্ট্র সেই সম্মান অনেকটাই হারিয়েছে।

বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী - dainik shiksha বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর - dainik shiksha টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা - dainik shiksha জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী - dainik shiksha অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা - dainik shiksha শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ - dainik shiksha বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ please click here to view dainikshiksha website