ট্রাম্প টিকটক বিক্রির জন্য ৬ সপ্তাহ সময় দিলেন - বিবিধ - দৈনিকশিক্ষা

ট্রাম্প টিকটক বিক্রির জন্য ৬ সপ্তাহ সময় দিলেন

দৈনিকশিক্ষা ডেস্ক |

সামাজিক যোগাযোগমাধ্যমে জনপ্রিয় অ্যাপ টিকটক যুক্তরাষ্ট্রের কোনো প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দেয়ার জন্য অ্যাপটির মালিকানা প্রতিষ্ঠান বাইটডেন্সকে ছয় সপ্তাহ সময় বেঁধে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল সোমবার এই নির্দেশনা দেন তিনি।

খালিজ টাইমস-এর প্রতিবেদনে বলা হয়েছে, ছয় সপ্তাহের মধ্যে অ্যাপটি যুক্তরাষ্ট্রের কোনো প্রতিষ্ঠানের কাছে বিক্রি না করলে এটির ‘ব্যবসা গুটিয়ে’ দেয়া হতে পারে।

তিনি বলেন,  ‌‌‌‌‌‘এটা আমেরিকার কোনো কোম্পানির হবে। এটার মালিকানা থাকবে এই দেশে। কেননা আমরা নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা দেখতে চাই না।’

ট্রাম্প বলেন,  ‌‌‌‌‌‘১৫ ‌সেপ্টেম্বরের মধ্যে যদি জনপ্রিয় অ্যাপ টিকটক মাইক্রোসফট বা অন্য কোনো কোম্পানির কাছে বিক্রি না করে, তাহলে এটি (টিকটক) যুক্তরাষ্ট্রে ব্যবসার বাইরে চলে যাবে।’

সম্প্রতি যুক্তরাষ্ট্রের সরকারি কর্মকর্তা ও আইনপ্রণেতারা উদ্বেগ প্রকাশ করে বলে আসছিলেন, অ্যাপটি অসৎ উদ্দেশ্যে ব্যবহার করতে পারে বেইজিং। এতে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা হুমকিতে পড়তে পারে।

তাই ট্রাম্প সম্প্রতি ঘোষণা দেন, যুক্তরাষ্ট্রে চীনের এই অ্যাপটি নিষিদ্ধ করা হবে। এমন পরিস্থিতিতে অ্যাপটি চীনা প্রতিষ্ঠানের কাছ থেকে কেনার জন্য আগ্রহ দেখায় যুক্তরাষ্ট্রের টেক জায়ান্ট মাইক্রোসফট।

২০১৭ খ্রিষ্টাব্দে চালু হওয়ার অল্প সময়ের মধ্যেই বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়ে যায় ৬০ সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিও তৈরির অ্যাপ টিকটক।

ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ - dainik shiksha করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড - dainik shiksha অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড - dainik shiksha মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! - dainik shiksha এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন - dainik shiksha প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন please click here to view dainikshiksha website