ট্রিপল সেঞ্চুরি : রকিবুলের রেকর্ড ভেঙে দিলেন তামিম - খেলাধুলা - দৈনিকশিক্ষা

ট্রিপল সেঞ্চুরি : রকিবুলের রেকর্ড ভেঙে দিলেন তামিম

দৈনিকশিক্ষা ডেস্ক |

প্রথম শ্রেণির ক্রিকেটে দেশের একমাত্র ট্রিপল সেঞ্চুরিয়ান ছিলেন রকিবুল হাসান। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ডটিও ছিল তার ঝুলিতে। কিন্তু বিসিএলে পূর্বাঞ্চলের হয়ে অসাধারণ ব্যাটিংয়ে ট্রিপল সেঞ্চুরির করে সর্বোচ্চ রানের রেকর্ডটি নিজের করে নিয়েছেন তামিম ইকবাল।

২০০৭ খ্রিষ্টাব্দে ফতুল্লায় সিলেট বিভাগের বিপক্ষে অপরাজিত ৩১৩ রানের ইনিংস খেলেছিলেন বরিশালের হয়ে খেলা রকিবুল। এতদিন এটাই ছিল বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে একমাত্র ট্রিপল সেঞ্চুরি ও সর্বোচ্চ রানের রেকর্ড।

মিরপুর শের-ই-বাংলায় রোববার মধ্যাঞ্চলের বিপক্ষে অপরাজিত ৩৩৪ রানের ইনিংস খেলে রকিবুলকে টপকে গেলেন তামিম। ৪২৬ বলে খেলা তার ইনিংসটিতে রয়েছে ৪২টি চার ও তিনটি ছক্কার মার! বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে তামিমের ইনিংসটিই এখন সর্বোচ্চ।

ম্যাচের তৃতীয় দিন ২২২ রান নিয়ে ব্যাটিংয়ে নামা আগের দিনেরই মতোই বিচক্ষণতার সঙ্গে ব্যাট চালান তামিম। ৩১৫ বলে পূর্ণ করেন আড়াইশো রান। ঘরোয়া-আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেটে এটাই তামিমের প্রথম তিনশো স্পর্শ করা সংগ্রহ।

সেই ২০১৪ খ্রিষ্টাব্দে বিসিএলে দুটি ম্যাচ খেলেছিলেন তামিম ইকবাল। সব মিলিয়ে একশো রানও করতে পারেননি। ছয় বছর পর আবার বিসিএলে খেলতে নেমে সেই তামিম খেললেন ট্রিপল সেঞ্চুরি ছাড়ানো ইনিংস!

তামিমের অসাধারণ ব্যাটিংয়ে প্রথম ইনিংসে মধ্যাঞ্চলের ২১৩ রানের জবাবে ২ উইকেটে ৫৫৫ রানে ইনিংস ঘোষণা করেছে পূর্বাঞ্চল। ৩৪২ রানের লিড নিয়েছে মুমিনুল হকের দল।

লোকসমাগম হয় এমন স্থানে কেউ মাস্ক ছাড়া যাবেন না : প্রধানমন্ত্রী - dainik shiksha লোকসমাগম হয় এমন স্থানে কেউ মাস্ক ছাড়া যাবেন না : প্রধানমন্ত্রী ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতন দিতে কাজ চলছে - dainik shiksha ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতন দিতে কাজ চলছে যেভাবে হতে পারে অনলাইনে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা - dainik shiksha যেভাবে হতে পারে অনলাইনে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা এসএসসি-এইচএসসির ফলের ভিত্তিতেই জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি - dainik shiksha এসএসসি-এইচএসসির ফলের ভিত্তিতেই জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি ছোট ভাইয়ের সনদে মাদরাসায় চাকরির অভিযোগ - dainik shiksha ছোট ভাইয়ের সনদে মাদরাসায় চাকরির অভিযোগ শিক্ষানীতি সংশোধনে উদ্যোগ নিয়েছে সরকার: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষানীতি সংশোধনে উদ্যোগ নিয়েছে সরকার: শিক্ষামন্ত্রী দুই মাস ধরে বেতন বন্ধ সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তাদের - dainik shiksha দুই মাস ধরে বেতন বন্ধ সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তাদের please click here to view dainikshiksha website