ট্রেনের সূচি বদলানো হয়েছে - বিবিধ - দৈনিকশিক্ষা

ট্রেনের সূচি বদলানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক |

আজ শুক্রবার থেকে বদলে গেছে ৫০টি ট্রেনের সময়সূচি। পশ্চিমাঞ্চলের ২৮ এবং পূর্বাঞ্চলের ২২টি ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হয়েছে। ১৬টি ট্রেনের সাপ্তাহিক ছুটির দিনও পরিবর্তন হয়েছে। চলাচলের শিডিউল রক্ষায় এ পরিবর্তন আনা হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

নতুন সূচি অনুযায়ী ঢাকা-পঞ্চগড় রুটের 'একতা' ও 'দ্রুতযান' এক্সপ্রেসে কোনো সাপ্তাহিক বন্ধ থাকছে না। চিলাহাটি থেকে খুলনা রুটের 'সীমান্ত এক্সপ্রেস' সোমবার এবং সান্তাহার-দিনাজপুর রুটের 'দোলনচাঁপা এক্সপ্রেস' রোববার বন্ধ থাকবে।

রাজশাহী-খুলনা রুটের 'কপোতাক্ষ এক্সপ্রেস' শনিবারের শনিবারের পরিবর্তে মঙ্গলবার এবং রাজশাহী-ঢাকা রুটের 'ধূমকেতু এক্সপ্রেস' শুক্রবারের পরিবর্তে বুধবার, ঢাকা-রাজশাহী রুটে বৃহস্পতিবার বন্ধ থাকবে। রাজশাহী-পাবনা রুটে 'পাবনা এক্সপ্রেস' সোমবার, রাজশাহী-ঢাকা রুটের 'বনলতা এক্সপ্রেস' শুক্রবার, ঢাকা-বেনাপোল রুটের 'বেনাপোল এক্সপ্রেস' বুধবার, ঢাকা-কুড়িগ্রাম রুটের 'কুড়িগ্রাম এক্সপ্রেস' বুধবার, চাঁপাইনবাবগঞ্জ শাটল বুধবার, ঢালারচল শাটল সোমবার এবং ঢাকা-টাঙ্গাইল রুটের টাঙ্গাইল কমিউটার শুক্রবার বন্ধ থাকবে। রাজশাহী-গোবরা রুটের চলাচলরত 'টুঙ্গিপাড়া এক্সপ্রেস' সোমবার বন্ধ থাকবে। ট্রেনটি গোবরা-রাজশাহী রুটে মঙ্গলবার বন্ধ থাকবে।

নতুন সময়সূচি অনুযায়ী, ঢাকা-চট্টগ্রাম রুটের 'সুবর্ণ এক্সপ্রেস' কমলাপুর থেকে বিকেল ৩টার পরিবর্তে সাড়ে ৪টায় ছাড়বে। ঢাকা-মোহনগঞ্জ রুটের 'হাওর এক্সপ্রেস' রাত ১১টা ৫০ মিনিটের পরিবর্তে রাত ১০টা ১৫ মিনিটে ছাড়বে। বাকি ২০ ট্রেনের সময় ৫ থেকে ৪০ মিনিট বদল হয়েছে।

রেলের পশ্চিমাঞ্চলে 'পঞ্চগড় এক্সপ্রেস' রাত ১২টা ১০ মিনিটের পরিবর্তে ১০টা ৫০ মিনিটে কমলাপুর থেকে ছাড়বে। খুলনা থেকে 'সুন্দরবন এক্সপ্রেস'

ঢাকার উদ্দেশে রাত ৮টার পরিবর্তে রাত ১০টা ১৫ মিনিটে ছাড়বে। চিলাহাটিগামী 'নীলসাগর এক্সপ্রেস' এক ঘণ্টা ২০ মিনিট এগিয়ে কমলাপুর থেকে ৬টা ৪০ মিনিটে ছাড়বে।

সাবেক ভিপি নূরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক মামলা - dainik shiksha সাবেক ভিপি নূরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক মামলা ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল - dainik shiksha ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল শিক্ষক নিবন্ধন সনদ যাচাইয়ের সেই বিজ্ঞপ্তি স্পষ্ট করল এনটিআরসিএ - dainik shiksha শিক্ষক নিবন্ধন সনদ যাচাইয়ের সেই বিজ্ঞপ্তি স্পষ্ট করল এনটিআরসিএ মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে উধাও হওয়া সেই অধ্যক্ষ বরখাস্ত - dainik shiksha মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে উধাও হওয়া সেই অধ্যক্ষ বরখাস্ত জাল নিবন্ধন সনদে শিক্ষকতা, সরকারিকরণের পর ধরা - dainik shiksha জাল নিবন্ধন সনদে শিক্ষকতা, সরকারিকরণের পর ধরা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের : মন্ত্রিপরিষদ সচিব - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের : মন্ত্রিপরিষদ সচিব প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ শিগগিরই : গণশিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ শিগগিরই : গণশিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা - dainik shiksha স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা এমপিওভুক্ত হচ্ছেন আরও ২৪১ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ২৪১ শিক্ষক please click here to view dainikshiksha website