ডক্টরেট ডিগ্রি পাচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া - বিদেশে উচ্চশিক্ষা - Dainikshiksha

ডক্টরেট ডিগ্রি পাচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া

দৈনিক শিক্ষা ডেস্ক |

অভিনয়ের জন্য প্রিয়াঙ্কা চোপড়ার সাফল্যের পাল্লা প্রত্যাশার চেয়েও ভারি। এইতো ক’দিন আগে পেয়েছেন মাদার টেরেসা স্মৃতি পুরস্কার। এবার তিনি প্রথমবারের মতো পেতে যাচ্ছেন ডক্টরেট ডিগ্রি। প্রিয়াঙ্কাকে ডক্টরেট ডিগ্রি দিচ্ছে তার নিজ এলাকা উত্তর প্রদেশের বরেলি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়। সেই সুবাদে পাঁচ বছর পর নিজ এলাকায় যাচ্ছেন তিনি।

জানা গেছে, আজ (২৪ ডিসেম্বর) প্রিয়াঙ্কার হাতে এই সম্মানের ডিগ্রি তুলে দেয়া হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রিয়াঙ্কা নিজেই। সেখানে আরো থাকবেন বরেলি বিশবিদ্যালয়ের চ্যান্সেলর ডা. কেশব কুমার এ আগরওয়াল-সহ স্থানীয় একাধিক মন্ত্রী। সেখানে নিজের হাতে এই সম্মান গ্রহণ করবেন হলিউডের ‘বেওয়াচ’খ্যাত এই অভিনেত্রী।

প্রিয়াঙ্কাকে মাদার টেরেসা মেমোরিয়াল অ্যাওয়ার্ড ফর সোশ্যাল জাস্টিস দেয়া হলেও তিনি উপস্থিত ছিলেন না। মেয়ের হয়ে সম্মান গ্রহণ করেছিলেন প্রিয়াঙ্কার মা মধু চোপড়া। জানিয়েছিলেন, ছোটবেলা থেকেই অন্যের দুঃখ ভীষণভাবে প্রভাবিত করে প্রিয়াঙ্কাকে। অন্যের দুঃখ বোঝার মতো মন যার রয়েছে, এমন মেয়ে পেয়ে গর্বিত তিনি।

বর্তমানে দেশে এসেও ভীষণ ব্যস্ত সাবেক এই ‘বিশ্ব সুন্দরী’। ইতোমধ্যে জি সিনে অ্যাওয়ার্ডস-এ পারফর্ম করেছেন। বি-টাউনে জোর গুঞ্জন, পাঁচ মিনিটের এই পারফরম্যান্সের জন্য নাকি ৫ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া।

চলতি বছর বিশ্বের ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় ঠাঁই পেয়েছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। মার্কিন প্রভাবশালী সাময়িকী ফোর্বসের ক্ষমতাধর নারীর তালিকায় প্রিয়াঙ্কার স্থান ৯৭। শত নারীর মধ্যে পিছিয়ে থাকলেও ফোবর্সের বিশেষ ক্যাটাগরিতে এগিয়ে রয়েছেন তিনি। তা হলো বিনোদন এবং মিডিয়া জগতের শীর্ষ ১৫ জনের তালিকায় প্রিয়াঙ্কার নাম উঠে এসেছে। রাজনীতি, ব্যবসা-বাণিজ্য, প্রযুক্তি ও মানবসেবার মতো বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্বের আসনে থাকা বিশ্বের ২৯টি দেশ থেকে ১০০ ক্ষমতাধর নারীর এ তালিকা তৈরি করেছে ফোর্বস।

১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ - dainik shiksha পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে - dainik shiksha ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা - dainik shiksha প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা - dainik shiksha কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website