ডিএসসিইতে মাস্টার্সে ভর্তির আবেদনের শেষ সময় ২৪ সেপ্টেম্বর - ভর্তি - Dainikshiksha

ডিএসসিইতে মাস্টার্সে ভর্তির আবেদনের শেষ সময় ২৪ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা স্কুল অব ইকনোমিকসে (ডিএসসিই) মাস্টার্স ইন এন্ট্রারপ্রেনারশিপ ইকনোমিকস প্রোগ্রামে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন করা যাবে আগামি ২৪ সেপ্টেম্বর (সোমবার) পর্যন্ত। এই কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৯ সেপ্টেম্বর (শনিবার) সকাল ১০টায়।

অর্থনীতিবিদ ও পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ বর্তমানে ডিএসসিইর গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

কোর্সের সমন্বয়ক ডিএসসিইর অধ্যাপক বরেণ্য অর্থনীতিবিদ ও উন্নয়ন গবেষক ড. মুহম্মদ মাহবুব আলী জানান, দেশে প্রথমবারের মত উদ্যোক্তা উন্নয়ন বিষয়ে স্নাতকোত্তর প্রোগ্রাম চালু করা হয়েছে। এ পাঠ্যক্রম এমনভাবে তৈরি করা হয়েছে যাতে শিক্ষার্থীরা নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার মাধ্যমে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে ভূমিকা রাখতে পারে।

নিজেরা স্বাবলম্বী হওয়ার পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টি করে বেকারত্ব হ্রাসে সহায়তা করতে পারে। আধুনিক শিক্ষার প্রায়োগিক কৌশল হিসেবে এই কর্মমুখী শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। দেশে উদ্যোক্তা উন্নয়ন বিষয়ে প্রশিক্ষিত জনবল চাহিদা মেটাতে এই কোর্স বিশেষ সহায়ক হবে বলে তিনি আশা প্রকাশ করেন। 

 

ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ - dainik shiksha ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু - dainik shiksha আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি - dainik shiksha নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! - dainik shiksha শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! একাডেমিক স্বীকৃতি পেল ৪৭ প্রতিষ্ঠান - dainik shiksha একাডেমিক স্বীকৃতি পেল ৪৭ প্রতিষ্ঠান এমপিও কমিটির সভা ১৯ নভেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ১৯ নভেম্বর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু ১৮ নভেম্বর - dainik shiksha প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু ১৮ নভেম্বর দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website