ডিগ্রি পাস ১ম বর্ষ পরীক্ষার সূচি পরিবর্তন - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ডিগ্রি পাস ১ম বর্ষ পরীক্ষার সূচি পরিবর্তন

গাজীপুর প্রতিনিধি |

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ খ্রিষ্টাব্দের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের ১ম বর্ষের পরীক্ষার সূচিতে পরিবর্তন এনেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। আগামী ১৮ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য পরীক্ষাগুলো স্থগিত করা হয়েছে। স্থগিত পরীক্ষাগুলো আগামী ২জানুয়ারি থেকে শুরু ১২ জানুয়ারি পর্যন্ত চলবে। পুনঃনির্ধারিত দিনে দুপুর ১টা থেকে পরীক্ষা শুরু হবে। পরীক্ষার অন্যান্য সূচি অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

মঙ্গলবার (৩ ডিসেম্বর)  জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক মো. ফয়জুল করিম দৈনিক শিক্ষাডটকমকে এতথ্য নিশ্চিত করেছেন।

মো. ফয়জুল করিম দৈনিক শিক্ষাডটকমকে আরও জানান,  এছাড়া ২০১৭ খ্রিষ্টাব্দের ডিগ্রি পাস ও সার্টিফিকেট (পুরাতন সিলেবাস) কোর্সের পরীক্ষার সূচিতেও পরিবর্তন আনা হয়েছে। আগামী ১৮ ডিসেম্বের থেকে আগামী ১ জানুয়ারী পর্যন্ত অনুষ্ঠিতব্য ডিগ্রি পাস ও সার্টিফিকেট (পুরাতন সিলেবাস) কোর্সের পরীক্ষাগুলোও স্থগিত করা হয়েছে। এ কোর্সের স্থগিত পরীক্ষাগুলোও আগামী ২ ফেব্রুয়ারি থেকে ১২ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে। 

তিনি দৈনিক শিক্ষাডটকমকে বলেন, দুই কোর্সের পরীক্ষাই প্রতিদিন দুপুর ১ টা থেকে শুরু হবে। অন্যান্য দিনের পরীক্ষার সূচি অপরিবর্তিত থাকবে। 
এ সংক্রান্ত বিস্তারিত সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.ac.bd/degree) প্রকাশ করা হয়েছে। 

এদিকে পরীক্ষার সূচি পরিবর্তনের কোন সুস্পষ্ট কারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়নি। যদিও, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকদের দাবির প্রেক্ষিতে সূচিতে পরিবর্তন আনা হয়েছে বলে জানা গেছে। 

করোনায় আরও ৪২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ১১৪ - dainik shiksha করোনায় আরও ৪২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ১১৪ এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ - dainik shiksha সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে - dainik shiksha শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত - dainik shiksha শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website