ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং ৩য় পর্বের শূন্য আসনে ভর্তি বিজ্ঞপ্তি - কলেজ - Dainikshiksha

ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং ৩য় পর্বের শূন্য আসনে ভর্তি বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক |

ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি কোর্সের ৩য় পর্বের শূন্য আসনে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কারিগরি শিক্ষা বোর্ড। সাধারণ শিক্ষা বোর্ড থেকে বিজ্ঞান বিভাগে উচ্চতর গণিতসহ এইচএসসি উত্তীর্ণরা ৩য় পর্বের শূন্য আসনে ভর্তির আবেদন করতে পারবেন। রোববার (২১ জুলাই) বোর্ডেল ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। 

জানা গেছে, ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি কোর্সের ৩য় পর্বের সরকারি-বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউট ও সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ বরাবর কারিগরি শিক্ষা বোর্ডের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। ২০ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন। আবেদনকারীদের তথ্য আগামী ৩০ জুলাইয়ের মধ্যে অনলাইনে বোর্ডে পাঠাতে হবে প্রতিষ্ঠানগুলোকে। আগামী ১ আগস্ট প্রতিষ্ঠানভিত্তিক শিক্ষার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। আগামী ৩ আগস্ট ২য় পর্বের ক্লাস শুরু হবে।

জানা গেছে, সাধারণ শিক্ষা বোর্ড থেকে বিজ্ঞান বিভাগে উচ্চতর গণিতসহ এইচএসসি উত্তীর্ণরা ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি কোর্সের ৩য় পর্বের শূন্য আসনে ভর্তির আবেদন করতে পারবেন। সরকারি প্রতিষ্ঠান থেকে এইচএসসি পাস করা শিক্ষার্থীর নূন্যতম জিপিএ-২ দশমিক ৫০, আর বেসরকারি প্রতিষ্ঠান থেকে পাস করা শিক্ষার্থীরা ন্যূনতম জিপিএ-২ থাকলে ৩য় পর্বে শূন্য আসনে ভর্তি হতে পারবেন। সরকারি প্রতিষ্ঠান থেকে ২০১৭, ২০১৮, ২০১৯ খ্রিষ্টাব্দে এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০১৩ থেকে ২০১৯ খ্রিষ্টাব্দ পর্যন্ত বিজ্ঞান বিভাগে এইচএসসি উত্তীর্ণরা ভর্তির আবেদন করতে পারবেন। আবেদন ফরমের মূল্য ৫০ টাকা। এ ছাড়া আবেদন পত্রের সাথে অধ্যক্ষ বরাবর ১০০ টাকা ব্যাংক ড্রাফট বা পে অর্ডার জমা দিতে হবে। 

বিজ্ঞপ্তিতে, ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি কোর্সের ৩য় পর্বের শূন্য আসনে ভর্তি আবেদনে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। বিজ্ঞপ্তিটি দৈনিক শিক্ষার পাঠকদের জন্য তুলে ধরা হল।

বিজ্ঞপ্তি দেখুন: 

তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র - dainik shiksha তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা ম্যানেজিং কমিটি প্রবিধানমালা সংশোধনের সিদ্ধান্ত ২২ আগস্ট - dainik shiksha ম্যানেজিং কমিটি প্রবিধানমালা সংশোধনের সিদ্ধান্ত ২২ আগস্ট বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে - dainik shiksha বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website