ডিমলায় করোনা মোকাবেলায় উপজেলা প্রশাসনের কঠোর অবস্থান - বিবিধ - দৈনিকশিক্ষা

ডিমলায় করোনা মোকাবেলায় উপজেলা প্রশাসনের কঠোর অবস্থান

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি |

করোনা ভাইরাস প্রতিরোধে জনগণকে সচেতন করতে নীলফামারীর ডিমলায় কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়ের নির্দেশে মার্চ থেকে মাঠপর্যায়ে কাজ করছেন উপজেলার প্রশাসনিক কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান ও থানা পুলিশ প্রশাসন।

 প্রথম পর্যায়ে লিফলেট ও মাস্ক বিতরণ থেকে শুরু করে জনসচেতনতায় অসংখ্যবার সভা ও সমাবেশ করা হয়।

বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য দফায় দফায় পরামর্শ ও গণপরিবহন থেকে শুরু করে চায়ের দোকানে আড্ডা বন্ধের জন্য মাইকিংও করেছে উপজেলা প্রশাসন। করোনাকে পুঁজি করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য ও করোনা প্রতিরোধে সংশ্লিষ্ট উপাদানে দাম না বাড়ানোর জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দিয়েছেন প্রশাসনের কর্তা ব্যক্তিরা।
 
পাশাপাশি কতিপয় অসাধু ব্যবসায়ীরা আগের চেয়ে প্রায় সব জিনিসেই দাম বৃদ্ধি করে বিক্রি করে আসছে। এমন অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসনের নির্দেশে গত ২০ মার্চ বিকেল থেকে কঠোরভাবে মাঠে অবস্থান করছে।

জানা গেছে, হোম কোয়ারেন্টাইনে অবস্থানরতদের তদারকি বৃদ্ধি করা হয়েছে। পাশাপাশি যে কোনো মূল্যে করোনা ভাইরাস প্রতিরোধের জন্য উপজেলা প্রশাসনের কঠোর অবস্থানের কারণে বুধবার সকাল থেকে ডিমলা বাবুরহাট বাজারের নিত্যপ্রয়োজনীয় পণ্য, ওষুধ ও কাঁচা মালের দোকান ছাড়া হোটেল-রোস্তরা, চায়ের দোকানসহ সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া নিত্যপ্রয়োজনীয় বাজার মনিটরিংয়ের জন্য উপজেলা প্রশাসনের নির্দেশে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে।
 
সাধারণ মানুষজনদের সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন অপরাধ পরিহার করার জন্য পরামর্শ দেয়ার পাশাপাশি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা ভাইরাস সংক্রান্ত গণসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।
 
পাশাপাশি উপজেলার সীমান্তবর্তী এলাকার অভ্যন্তরীণ রুট দিয়ে ভারতীয় গরুসহ সব ধরনের  যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।

করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ - dainik shiksha করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা - dainik shiksha ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী - dainik shiksha একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে - dainik shiksha ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ - dainik shiksha এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে - dainik shiksha শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website