ডিমলা ইসলামিয়া কলেজের প্রভাষক আফিউলের এমপিও বাতিলের নির্দেশ - এমপিও - Dainikshiksha

ডিমলা ইসলামিয়া কলেজের প্রভাষক আফিউলের এমপিও বাতিলের নির্দেশ

ডিমলা প্রতিনিধি |

ডিমলা ইসলামিয়া কলেজের প্রভাষক আফিউলের ইসলামের এমপিও বাতিলের নির্দেশ দেয়া হয়েছে। গত ২৭ আগস্ট ‘দৈনিক শিক্ষা’য় ‘টাকার বিনিময়ে জাল সনদে এমপিওভুত্তির অভিযোগ’ শীর্ষক একটি প্রতিবেদনের ভিত্তিতে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ পদক্ষেপ নেয়। প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার পর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর অঞ্চল-এর উপপরিচালক (ভারপ্রাপ্ত) আকতারুজ্জামান ডিমলা ইসলামিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ বরাবর একটি চিঠি পাঠান। পরে নিয়োগ বিধিমালা ও উক্ত শিক্ষকের  সনদপত্র পর্যালোচনা করে দেখা যায়, নিয়োগটি ত্রুটিপূর্ণ।

সংশ্লিষ্ট বিষয়গুলোর ব্যাপারে প্রতিষ্ঠান প্রধান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও জেলা শিক্ষা অফিসারের নিশ্চিত হওয়ার পর উক্ত প্রভাষকের এমপিও বাতিল করা আবশ্যক বোধ হওয়ায় তার বেতন উত্তোলন না করে এমপিও শিট হতে তার নাম কর্তন করার অনুরোধ জানানো হয়।

এ বিষয়ে অধ্যক্ষের সঙ্গে কথা বলতে চাইলে অধ্যক্ষ প্রথমে  নানা টালবাহানা দেখিয়ে পরে বলেন, তিনি অসুস্থ। পরে কথা বলবেন। উপজেলা মাধ্যমিক অফিসারের সঙ্গে কথা বললে তিনি জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি খুঁটিয়ে দেখেছেন। অধ্যক্ষকে চিঠির মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে, পরবর্তী বিল করার আগে মো: আফিউল ইসলামের নাম বিল শিট থেকে কর্তনের আবেদন করার নির্দেশ দিয়েছে।  এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক মো: আফিউল ইসলামের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

 

এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি - dainik shiksha এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি বৃত্তি কোটা বণ্টনে জেএসসি উত্তীর্ণদের তথ্য চেয়েছে অধিদপ্তর - dainik shiksha বৃত্তি কোটা বণ্টনে জেএসসি উত্তীর্ণদের তথ্য চেয়েছে অধিদপ্তর শিক্ষা ক্যাডারের জামাতীরা ভালো পদে, প্রগতিশীলরা মফস্বলে - dainik shiksha শিক্ষা ক্যাডারের জামাতীরা ভালো পদে, প্রগতিশীলরা মফস্বলে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website