please click here to view dainikshiksha website

ডুমুরিয়ায় শিক্ষকের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে শিক্ষার্থীদের ক্লাস বর্জন

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি | আগস্ট ৭, ২০১৭ - ৪:৫৪ অপরাহ্ণ
dainikshiksha print

ডুমুরিয়া উপজেলার কাটেংগা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হোসনেয়ারা খাতুনকে চাকুরি থেকে অপসারনের ষড়যন্ত্রের প্রতিবাদে ক্লাস বর্জন করেছে শিক্ষার্থীরা।

গত বৃহস্পতিবার সমস্যা নিরসনের দাবিতে শিক্ষার্থীরা কর্তৃপক্ষের নিকট আবেদন করে কোন ফল না পাওয়ায় রোববার থেকে তারা এ কর্মসূচি পালন করছে।
জানা গেছে, প্রধান শিক্ষকসহ ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ গত ১৮ জুলাই হোসনেয়ারা খাতুনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য খুলনা জেলা প্রশাসকের নিকট দরখাস্ত করেন। তার জের ধরে গতকাল রোববার থেকে শিক্ষার্থীরা ক্লাস বর্জন কর্মসূচি পালন করছে।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক হোসনেয়ারা অভিযোগ করে বলেন, তার মেয়েকে অন্য স্কুলে ভর্তি করায় প্রধান শিক্ষকসহ ম্যানেজিং কমিটির সদস্যরা তার উপর চটে গেছেন। যে কারণে তাকে অপসারণের চেষ্টা করছেন তারা।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য ও স্থানীয় মেম্বার আজম হালদার বলেন, আমি শুনেছি এবং যতদূর দেখেছি হোসনেয়ারা ম্যাডামের নিয়োগ সম্পূর্ণ বিধিবহির্ভূত। নীতিমালা বর্হিভূত হওয়ায় এ ক্ষেত্রে ম্যাডামের পক্ষে আমাদের কিছু করণীয় নেই।

প্রধান শিক্ষক সরদার আ. মান্নান বলেন, সহকারি শিক্ষক হোসনেয়ারা খাতুনের সাথে আমার কোন বিরোধ নেই। তবে সমস্যা নিরসনের জন্য আজ বিকেলে পরিচালনা পরিষদের জরুরি সভা ডাকা হয়েছে।
মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দেবাশীস ম-ল বলেন, আমি এ ব্যাপারে কিছু জানি না। তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিছুক্ষণ আগে শিক্ষার্থীদের ক্লাস বর্জনের বিষয়ে ফোন করে জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন