ডুয়েটে ১ম বর্ষে ভর্তি পরীক্ষা ৩ ডিসেম্বর, প্রতি আসনে লড়বে ১৪ শিক্ষার্থী - ভর্তি - দৈনিকশিক্ষা

ডুয়েটে ১ম বর্ষে ভর্তি পরীক্ষা ৩ ডিসেম্বর, প্রতি আসনে লড়বে ১৪ শিক্ষার্থী

গাজীপুর প্রতিনিধি |

ডুয়েটের পাবলিকেশন কাম ইনফরমেশন অফিসার মো. জিয়াঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এর ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি.আর্ক প্রোগ্রামের প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা ৩ ডিসেম্বর (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে। এ বছর ৯ টি বিভাগে ৬৮৬ (কোটাসহ) আসনের বিপরীতে মোট ৯হাজার ৬৫১ জন শিক্ষার্থীর আবেদন জমা পড়ে। অর্থাৎ গড়ে একটি আসনের জন্য লড়ছে ১৪ জন পরীক্ষার্থী।

ডুয়েটের পাবলিকেশন কাম ইনফরমেশন অফিসার মো. জিয়াউল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে আগামী মঙ্গলবার প্রথম শিফটে সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত চলবে পুরকৌশল বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ ও  কেমিক্যাল এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা; দ্বিতীয় শিফটে দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত চলবে যন্ত্রকৌশল বিভাগ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও স্থাপত্য বিভাগের পরীক্ষা এবং তৃতীয় শিফটে বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং  বিভাগ ও মেটেরিয়াল্স এন্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা।

তাদের মধ্য থেকে যাচাই-বাছাই শেষে বিভাগওয়ারি প্রথম শিফটে- পুরকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১৭৫০ জন, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ১০৩০ জন ও  কেমিক্যাল এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৩৭১ জন শিক্ষার্থী; দ্বিতীয় শিফটে- যন্ত্রকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১৫৪৬ জন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১১৭৯ জন ও স্থাপত্য বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৩১২ জন শিক্ষার্থী এবং তৃতীয় শিফটে- তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১৯৫০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৩৮৭ জন ও মেটেরিয়াল্স এন্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ১১২১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। 
উল্লেখ্য যে, অনিবার্য কারণবশত প্রসপেক্টাসে উল্লিখিত স্থাপত্য বিভাগের পরীক্ষা তৃতীয় শিফ্টের পরিবর্তে দ্বিতীয় শিফ্টে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.duet.ac.bd এবং http://admission.duetbd.org -তে আসনবিন্যাসসহ ভর্তি বিষয়ক যে কোন তথ্য পাওয়া যাবে। 

মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় - dainik shiksha মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় please click here to view dainikshiksha website