ডেঙ্গু প্রতিরোধে ভূমিকা রাখতে জমিয়াতুল মোদার্রেছীনের আহ্বান - সমিতি সংবাদ - Dainikshiksha

ডেঙ্গু প্রতিরোধে ভূমিকা রাখতে জমিয়াতুল মোদার্রেছীনের আহ্বান

নিজস্ব প্রতিবেদক |

ডেঙ্গু প্রতিরোধে মাদরাসা শিক্ষক, জমিয়াতের সকল শাখা ও দেশের মানুষকে সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন মাদরাসা শিক্ষক কর্মচারী সংগঠন জমিয়াতুল মোদার্রেছীন। রোববার (২৭ জুলাই) এক বিবিৃতির মাধ্যমে এ আহ্বান জানান সংগঠনের সভাপতি এ এম এম বাহাউদ্দিন, মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী ও সিনিয়র সহ-সভাপতি কবি রুহুল আমীন।

বিবৃতিতে নেতারা বলেন, দেশের সর্বত্র ভয়াবহ ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। এর প্রতিরোধের জন্য এই রোগের মূল কারণ এডিস মশা নির্মূল করতে হবে। এ মশা যেন বংশবৃদ্ধি না করতে পারে সেজন্য সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। 

বিবৃতিতে সংগঠনের সকল শাখার শিক্ষক নেতা-কর্মচারীদের সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানিয়ে নেতারা বলেন, ইতোমধ্যে যারা আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত চিকিৎসা প্রয়োজন। এটা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ করা একার পক্ষে সম্ভব নয়। তাই সরকারের পাশাপাশি  সকল রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠন ও জণগণকেও চেষ্টা করতে হবে। ডেঙ্গু এখন প্রতিবছর দেখা যাচ্ছে। তাই মশা যেন বংশ বিস্তার করতে না পারে সেজন্য পরিষ্কার পরিচ্ছন্নতাসহ সকল প্রয়োজনীয় ব্যবস্থা করতে হবে। 

এছাড়াও বন্যা কবলিত দূর্দশাগ্রস্থ বিপন্ন ও মানুষের ত্রান ও পুনর্বাসনের কাজে সাহায্যের হাতে সম্প্রসারিত করে এগিয়ে আসার আবেদন জানিয়েছেন নেতারা।

এমপিওভুক্তি : মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানের তথ্য যাচাই ১৮ থেকে ২৪ ডিসেম্বর - dainik shiksha এমপিওভুক্তি : মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানের তথ্য যাচাই ১৮ থেকে ২৪ ডিসেম্বর এমপিওভুক্ত মাদরাসার তথ্য যাচাইয়ে যেসব কাগজপত্র লাগবে - dainik shiksha এমপিওভুক্ত মাদরাসার তথ্য যাচাইয়ে যেসব কাগজপত্র লাগবে ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা সমমান সনদ নিয়ে আইসিটির ভাইভা প্রার্থীদের জটিলতা নিরসনে এনটিআরসিএর পরামর্শ - dainik shiksha সমমান সনদ নিয়ে আইসিটির ভাইভা প্রার্থীদের জটিলতা নিরসনে এনটিআরসিএর পরামর্শ ঢাকা বোর্ডের এসএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা - dainik shiksha ঢাকা বোর্ডের এসএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা ঢাকা বোর্ডে এইচএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা - dainik shiksha ঢাকা বোর্ডে এইচএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা অতিরিক্ত কর্তন : কথা রাখেননি সিনিয়র সচিব (ভিডিও) - dainik shiksha অতিরিক্ত কর্তন : কথা রাখেননি সিনিয়র সচিব (ভিডিও) প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল ২০ ডিসেম্বর মধ্যে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল ২০ ডিসেম্বর মধ্যে এমপিও নীতিমালা সংশোধন সংক্রান্ত কয়েকটি প্রস্তাব - dainik shiksha এমপিও নীতিমালা সংশোধন সংক্রান্ত কয়েকটি প্রস্তাব দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় - dainik shiksha দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website