ডোমারে জিপিএ-৫ পেয়েছে ৫ পরীক্ষার্থী - এইচএসসি/আলিম - Dainikshiksha

ডোমারে জিপিএ-৫ পেয়েছে ৫ পরীক্ষার্থী

ডোমার(নীলফামারী) প্রতিনিধি |

নীলফামারীর ডোমার উপজেলায় উচ্চমাধ্যমিক পরীক্ষায় ৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। ডোমারে ১০টি কলেজ থেকে ১ হাজার ৪৭ শিক্ষার্থী পাস করেছে। ফেল করেছে ৭৩১ জন শিক্ষার্থী। বুধবার (১৭ জুলাই) এইচএসসি ও সমমানের ফল প্রকাশ হয়।

ডোমার মহিলা ডিগ্রী মহাবিদ্যালয় থেকে একজন, মীর্জাগঞ্জ কলেজ থেকে একজন, চিলাহাটি সরকারি কলেজ থেকে দুইজন এবং গোসাইগঞ্জ স্কুল এ্যান্ড কলেজ থেকে একজন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। 

জানা যায়, ডোমার মহিলা ডিগ্রী মহাবিদ্যালয় থেকে মানবিকে ২৫৬ জন শিক্ষার্থী পাস করে। ফেল করেছে ৯৯ জন শিক্ষার্থী। মহিলা ডিগ্রি কলেজের মানবিক বিভাগ থেকে একজন জিপিএ-৫ পেয়েছে। কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৩০ জন শিক্ষার্থী ফেল করলেও পাস করেছে মাত্র ৬ জন। বিজ্ঞান থেকে ১৭ জন পাস করলেও ফেল করেছে ৭ জন।

মীর্জাগঞ্জ কলেজ থেকে ১২৪ জন শিক্ষার্থী পাস করলেও ফেল করেছে ৭১ জন শিক্ষার্থী। এখানে মানবিক বিভাগ থেকে ১জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। গোমনাতি কলেজ থেকে ৯০ জন শিক্ষার্থী পাস করলেও ফেল করেছে ৮১ জন শিক্ষার্থী। 

চিলাহাটি সরকারি কলেজ থেকে ১৪৩ জন শিক্ষার্থী পাস করেছে এবং ফেল করেছে ৭৪ জন শিক্ষার্থী। মানবিক বিভাগ থেকে দুইজন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

ডোমার সরকারি কলেজ থেকে একজন শিক্ষার্থীও জিপিএ-৫ পায়নি। এই কলেজ থেকে ব্যবসায় শিক্ষায় ৫৭ জন পাস করলেও ফেল করেছে ৪১ জন। মানবিক থেকে ১৯৭ জন পাস করে, ফেল করেছে ৮৭ জন। আর বিজ্ঞান থেকে ৩১ জন পাস করেছে তবে ফেল করেছে ৩২ জন শিক্ষার্থী।

গোসাইগঞ্জ স্কুল এ্যান্ড কলেজ থেকে ব্যবসায় শিক্ষায় ৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে মাত্র ১ জন। মানবিক থেকে এখানে একজন জিপিএ-৫ পেলেও ফেল করেছে ৩৫ জন আর পাস করেছে ২৭ জন শিক্ষার্থী। 

বাগডোকরা নিমোজখানা বিদ্যালয় এ্যান্ড কলেজ থেকে ৩৩ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে মাত্র একজন। চিলাহাটি গার্লস স্কুল এ্যান্ড কলেজ থেকে ৮৭ জন শিক্ষার্থী পাস করলেও ফেল করেছে ৭৯ জন শিক্ষার্থী। 

মটুকপুর স্কুল এ্যান্ড কলেজ থেকে ৭২ জন শিক্ষার্থীর মধ্যে ফেল করেছে ৫৫ জন। শালমারা বসিরন নেসা স্কুল এ্যান্ড কলেজ থেকে ৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে মাত্র ১ জন।

শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কঠোর হচ্ছে নীতিমালা - dainik shiksha শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কঠোর হচ্ছে নীতিমালা প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে - dainik shiksha প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি - dainik shiksha দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন - dainik shiksha প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র - dainik shiksha তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে - dainik shiksha বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website