please click here to view dainikshiksha website

ড. জাফর ইকবালের সঙ্গে মোহাম্মদপুর মডেলের কলেজের কৃতি শিক্ষার্থীবৃন্দ

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ৮, ২০১৭ - ১০:০২ পূর্বাহ্ণ
dainikshiksha print

এক ব্যতিক্রমধর্মী শিক্ষা সফরের অংশ হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক শিক্ষাবিদ ড. মোহাম্মদ জাফর ইকবালের সাথে এক আলোচনা সভার আয়োজন করেছে রাজধানী ঢাকার মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজ।

প্রতিষ্ঠানের প্রতি ক্লাসের একজন করে কৃতি শিক্ষার্থীকে নিয়ে বাংলাদেশ বিমানে তিন দিনের (৫ থেকে ৭ আগস্ট) এক শিক্ষা সফরে সিলেটে ভ্রমণে যায় কলেজ কর্তৃপক্ষ।

ড. মুহাম্মদ জাফর ইকবাল এ সকল তরুন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পৃথিবীতে মানুষ দুই প্রকার। এক প্রকার হচ্ছে যারা বই পড়ে আর অন্যটি হচ্ছে যারা বই পড়ে না। তোমাদের মধ্যে যারা ভবিষ্যৎ নেতৃত্ব দিতে চাও, দেশের জন্য বড় কিছু করতে চাও, তাদেরকে স্মার্টফোন এবং সোশ্যাল মিডিয়ার প্রতি না ঝুঁকে বেশি বেশি বই পড়তে হবে। তোমরা জিপিএ ফাইভ এর পিছনে ছুটো না, মুখস্থ কোরো না, বুঝে পড়।সেমিনারের শেষের দিকে তিনি মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এছাড়াও শিক্ষা সফরের অংশ হিসেবে শিক্ষার্থীদের সিলেটের বিভিন্ন দর্শনীয় স্থান যেমন- মাধবকুন্ড ইকো পার্ক, ড্রীমল্যান্ড, পর্যটন, শাহজালাল বিশ্ববিদ্যালয়, চা-বাগান, হযরত শাহ জালাল ও শাহ পরান (রহঃ) মাজার, সাত রংয়ের চা খাওয়া, ক্বীন ব্রিজ, আলী আমজাদের ঘড়ি এবং সিলেট সেনানিবাস এলাকার বিভিন্ন অংশ ঘুরিয়ে দেখানো হয়।

কলেজের অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন বলেন, শিক্ষা সফর শিক্ষার একটি অবিচ্ছেদ্য অংশ। এ ধরণের ব্যতিক্রমী সফর শিক্ষার্থীদের ভাল ফল করতে অনুপ্রাণিত করবে বলে মনে করেন তিনি।

উল্লেখ্য, ২০০৪ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রতিষ্ঠিত মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের রয়েছে শতভাগ পাশের সাফল্য। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ তে মোহাম্মদপুর থানা শিক্ষা জোনের শ্রেষ্ঠ এ প্রতিষ্ঠানে প্রায় চার হাজার শিক্ষার্থীর জন্য ১৩১জন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী কর্মরত আছেন।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ২টি

  1. দিলীপ দাস, প্রভাষক, চাপরাশিরহাট ইসমাইল কলেজ, says:

    খুব ভাল লাগলো

  2. Md.Easin Monohor gonj school & collage,Monohorgonj,Comella. says:

    Good.

আপনার মন্তব্য দিন