ঢাকায় পশুর হাট কমিয়ে আনার পরামর্শ ওবায়দুল কাদেরের - বিবিধ - দৈনিকশিক্ষা

ঢাকায় পশুর হাট কমিয়ে আনার পরামর্শ ওবায়দুল কাদেরের

নিজস্ব প্রতিবেদক |

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন ঈদ উল আযহা উপলক্ষে কোরবানির পশুরহাট সংক্রমণের হার আরও বাড়িয়ে দেয়ার আশংকা থাকায় এ বিষয়ে গভীরভাবে চিন্তা করে কার্যকর গাইডলাইন তৈরি করতে হবে। তিনি বলেন প্রয়োজনে পশুরহাটের সংখ্যা কমিয়ে আনতে হবে। ওবায়দুল কাদের আজ তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব পরামর্শ দেন।

যত্রতত্র পশুরহাটের অনুমতি দেয়া যাবে না, কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করলে কোরবানীর পশুরহাট স্বাস্থ্যঝুঁকির ভয়ানক মাত্রায় নিয়ে যেতে পারে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন এ বিষয়ে সংশ্লিষ্টদের আগেই করণীয় নির্ধারণের আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন মহাসড়ক ও এর আশেপাশে পশুরহাটের অনুমতি দেয়া যাবে না। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন দেশের ৯ টি জেলায় বণ্যা দেখা দিয়েছে, করোনার পাশাপাশি ঘূর্নিঝড়ে আম্পানের রেশ না কাটতেই বণ্যার পানিতে ডুবে যাচ্ছে বসত বাড়ি, কৃষকের ফসল,মানুষের স্বপ্ন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়োজনীয় নির্দেশনা অনুযায়ী বন্যা কবলিত জেলাসমূহে পাঠানো হচ্ছে ত্রাণ সহায়তা জানিয়ে মন্ত্রী বলেন আমাদের আস্থার প্রাচীর,মনোবলের আলোকশিখা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি বিষয়ে নিবিড়ভাবে মনিটর করছেন। তিনি সকলকে ঐক্য এবং সাহসিকতার সাথে এ সকল দুর্যোগ উত্তরনে কাজ কারারও আহ্বান জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রশাসনের পাশাপাশি বণ্যার্ত মানুষের পাশে দাঁড়াতে সময়ের সাহসী যোদ্ধা,মানবিক ও জনবান্ধব আওয়ামী লীগ নেতাকর্মীদের আহ্বান জানান। ওবায়দুল কাদের বলেন নানান প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় ইতোমধ্যে বাংলাদেশ যে সক্ষমতা দেখিয়েছে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সেই ধারাবাহিকতায় এবারও অসহায় মানুষের পাশে থেকে দুর্যোগ মোকাবিলায় সক্ষম হবো ইনশাআল্লাহ।

একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ৩৬০ - dainik shiksha করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ৩৬০ অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ নামে আরেকটি বই প্রকাশ হবে - dainik shiksha ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ নামে আরেকটি বই প্রকাশ হবে শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website