ঢাকায় ৪০ শতাংশ সরকারি কর্মকর্তা আবাসন সুবিধা পাবেন - চাকরির খবর - Dainikshiksha

ঢাকায় ৪০ শতাংশ সরকারি কর্মকর্তা আবাসন সুবিধা পাবেন

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীতে বসবাসকারী ৪০ শতাংশ সরকারি কর্মকর্তাকে আবাসন সুবিধা দিতে কাজ চলছে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন।বুধবার সচিবালয়ে বিসিএস গণপূর্ত ক্যাডারে যোগ দেওয়া নবীন কর্তকর্তাদের ব্রিফিং অনুষ্ঠানে তিনি এই তথ্য জানান।

বর্তমানে ঢাকায় বসবাসকারী আট ভাগ সরকারি কর্মকর্তা আবাসন সুবিধা পাচ্ছেন জানিয়ে মন্ত্রী বলেন, এ সুবিধা ৪০ ভাগে উন্নীত করার পরিকল্পনা নিয়ে কাজ করা হচ্ছে। গণপূর্ত অধিদপ্তর আগের তুলনায় অনেক গতিশীল হয়েছে। একইসঙ্গে এই অধিদপ্তরের সক্ষমতা ও দক্ষতা বেড়েছে। আগে বিভিন্ন সরকারি আবাসিক ভবন সাধারণত পাঁচ-ছয় তলা করা হত। এখন এসব ভবন ২০ তলা করা হচ্ছে।

পূর্ত মন্ত্রী জানান, আজিমপুরের সরকারি কোয়ার্টারগুলোতে বর্তমানে এক হাজার ৮০০ এবং মতিঝিল এলাকায় দুই হাজার ৮০০ পরিবার বসবাস করে। আজিমপুর ও মতিঝিল এলাকার মাস্টারপ্ল্যান করা হচ্ছে। এই প্ল্যান চূড়ান্ত হলে এসব এলাকায় প্রায় বিশ হাজার কর্মকর্তার আবাসনের সুযোগ সৃষ্টি করা যাবে। একইসঙ্গে এসব এলাকায় উন্মুক্ত স্থানের পরিমাণ বাড়বে এবং জলাশয় ও খেলার মাঠসহ অন্যান্য সুযোগ-সুবিধা সৃষ্টি করা যাবে। ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে সরকার কাজ করছে উল্লেখ করে পূর্তমন্ত্রী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে নবীন কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকারের সভাপতিত্বে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আখতার হোসেন, প্রধান প্রকৌশলী মো. রাফিকুল ইসলাম, প্রধান স্থপতি কাজী গোলাম নাসির, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান রাশেদুল ইসলাম ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুল মজিদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ - dainik shiksha আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website