ঢাকা বোর্ডে এসএসসি উত্তীর্ণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ - বিবিধ - Dainikshiksha

ঢাকা বোর্ডে এসএসসি উত্তীর্ণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা শিক্ষা বোর্ডের  অধীনে এসএসসি উত্তীর্ণ বৃত্তিপ্রাপ্ত  শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। সোমবার (৩ ডিসেম্বর) শিক্ষা বোর্ড এ তালিকা প্রকাশ করে। মেধাবৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থী মাসিক ৬০০ টাকা ও সাধারণ বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থী মাসিক ৩০০ টাকা হারে বৃত্তি পাবেন। বই পত্র ও যন্ত্রপাতি কেনার অনুদান হিসাবে  মেধাবৃত্তি প্রাপ্ত প্রত্যেক   শিক্ষার্থী বাৎসরিক ৯০০ টাকা ও সাধারণ বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থী  বাৎসরিক ৪৫০ টাকা এককালীন অর্থ সাহায্য পাবেন।

ঢাকা শিক্ষা বোর্ডের কর্মকর্তারা দৈনিকশিক্ষা ডটকমকে জানান, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা বিনা বেতনে অধ্যয়নের সুযোগ পাবেন। সরকারি অনুদানপ্রাপ্ত ও শিক্ষা বোর্ডের অধিভুক্ত কোনো শিক্ষা প্রতিষ্ঠান বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের কাছ থেকে মাসিক বেতন আদায় করতে পারবে না।বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের কাছ থেকে মাসিক বেতন আদায় করলে ওই শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তি সরকারি নির্দেশনামতে ছাত্র ও ছাত্রী উভয়ের মধ্যে ৫০ শতাংশ বণ্টনকৃত। এ বৃত্তিগুলোর মেয়াদ ২০১৮ খ্রিস্টাব্দের জুলাই মাস হতে ২০২০ খ্রিস্টাব্দের জুন পর্যন্ত দুই বছর। তবে অনিয়মিত শিক্ষার্থী বৃত্তি পাবে না।

কোনো কারণে অর্থবছরের নির্দারিত সময় পার হয়ে গেলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের অনুমোদন নিয়ে  সর্বোচ্চ এক বছরের তামাদি বা বকেয়া বৃত্তি প্রদান করা যাবে। নির্ধারিত সময়ের মধ্যে বৃত্তির টাকা উত্তোলন করে বৃত্তিধারীদের মধ্যে বিতরণে ব্যর্থ হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবে বোর্ড কর্তৃপক্ষ।

 

বৃত্তিপ্রাপ্তদের  তালিকা দেখতে ক্লিক করুন

ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website