ঢাবিতে গাছে ওঠা নিয়ে কঠোর বিধিনিষেধ চায় ডাকসু - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

ঢাবিতে গাছে ওঠা নিয়ে কঠোর বিধিনিষেধ চায় ডাকসু

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও এর বিভিন্ন হলে নানা প্রজাতির ফলের গাছে শিক্ষার্থীদের ওঠা নিয়ে কঠোর বিধিনিষেধ আরোপের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছে ডাকসু। গতকাল শনিবার (১১ মে) বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর এবং জিএস গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

গত বৃহস্পতিবার জগন্নাথ হলের নারিকেলগাছ থেকে পড়ে বরুণ বিশ্বাস নামের ফলিত গণিত বিভাগের এক শিক্ষার্থীর মৃত্যু হয়। এ দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে ডাকসুর নেতৃবৃন্দ এ বিবৃতি দেন। এর আগে গত বছরের একই দিনে আমগাছ থেকে পড়ে কবি জসীম উদ্‌দীন হলের আবাসিক শিক্ষার্থী শেখ ওমর তৌফিক মারা যান।

গাছে না ওঠার বিষয়ে শিক্ষার্থীদের সচেতন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সার্বিক সহযোগিতা করতে ডাকসু সবসময় প্রস্তুত জানিয়ে নেতারা বলেন, সাম্প্রতিক বছরগুলোতে গাছ থেকে মৌসুমি ফল পাড়তে গিয়ে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের প্রাণহানি ঘটছে, যা বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের পরিবারের জন্য অপূরণীয় ক্ষতি। এ ছাড়া অসংখ্য শিক্ষার্থী গাছ থেকে পড়ে পঙ্গুত্ববরণ করছেন।

শিক্ষার্থীদের প্রতি অনুরোধ জানিয়ে এতে বলা হয়, বন্ধুদের প্ররোচনায় বা অতি উৎসাহে জীবনকে বিপন্ন করে গাছে ওঠার ঝুঁকি কেউ নেবেন না। যাতে একটি ভুল ও অসাবধানতায় কোনো পরিবারের স্বপ্ন ধূলিসাৎ হয়ে না যায়।

১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন শিক্ষামন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন শিক্ষকরা, অনশন ভঙ্গ (ভিডিও) - dainik shiksha শিক্ষামন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন শিক্ষকরা, অনশন ভঙ্গ (ভিডিও) আসছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ - dainik shiksha আসছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ এমপিওভুক্ত হচ্ছে ২৭৬৮ শিক্ষা প্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী ঘোষণা করবেন কাল - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছে ২৭৬৮ শিক্ষা প্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী ঘোষণা করবেন কাল মহাসমাবেশে যোগ দিতে পারছেন না প্রাথমিক শিক্ষকরা - dainik shiksha মহাসমাবেশে যোগ দিতে পারছেন না প্রাথমিক শিক্ষকরা এনটিআরসিএর মাধ্যমে নিয়োগপ্রাপ্ত বেতন বঞ্চিত শিক্ষকদের মানববন্ধন - dainik shiksha এনটিআরসিএর মাধ্যমে নিয়োগপ্রাপ্ত বেতন বঞ্চিত শিক্ষকদের মানববন্ধন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website