please click here to view dainikshiksha website

ঢাবিতে ছাত্রলীগ নেতার কক্ষ থেকে অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ১৫, ২০১৭ - ৮:৫০ অপরাহ্ণ
dainikshiksha print

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের যমুনা ব্লকের ৭০০৯ নং কক্ষ থেকে চারটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। কক্ষটি কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-মানবসম্পদবিষয়ক সম্পাদক আরিফ শেখের।

মঙ্গলবার সাংবাদিকদের সামনে উদ্ধার করা অস্ত্রগুলো তুলে ধরেন হল প্রশাসন। পরে অস্ত্রগুলো নীলক্ষেত পুলিশ ফাঁড়ির সাব ইন্সপেক্টর সাহেব আলীর হেফাজতে হস্তান্তর করা হয়েছে। রোববার রাতে হলের আবাসিক শিক্ষকরা ওই কক্ষ থেকে অস্ত্রগুলো উদ্ধার করেন।

জানা গেছে, ছাত্রলীগের কেন্দ্রীয় উপ-মানবসম্পদবিষয়ক সম্পাদক আরিফ শেখের ছাত্রত্ব শেষ হয়েছে অনেক আগেই। কিন্তু তিনি তার এই কক্ষে দুজন ছাত্রকে অবৈধভাবে রেখেছেন। এদের মধ্যে একজন বিশ্ববিদ্যালয় ইংলিশ স্পিকার্স ফর আদার ল্যাংগুয়েজ বিভাগের আর অপরজন ভাষাবিজ্ঞান বিভাগের ছাত্র। এরা দুজনই দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

হল প্রশাসন সূত্র জানায়, হলের আবাসিক শিক্ষকরা ওই কক্ষ পরিদর্শনে যেয়ে একটি বক্স থেকে অস্ত্রগুলো উদ্ধার করেন। ওই দুই ছাত্র আরিফ শেখের সঙ্গে রাজনীতি করত।

এ কক্ষের আরেক আবাসিক (বৈধ) ছাত্র ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ ছাত্রলীগের সভাপতি খোরশেদের স্বীকারোক্তিতে জানা যায়, অস্ত্রগুলো আরিফ শেখ কক্ষে অবস্থানকালীন সময় থেকেই ছিল, সেসময় তাকে একটি ছোট পিস্তলও বহন করতে দেখা যেত।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া বলেন, আরিফ শেখের ছাত্রত্ব নেই। আমরা অস্ত্রগুলো উদ্ধার করে নীলক্ষেত পুলিশ ফাঁড়ির জিম্মায় দিয়েছি।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন