ঢাবিতে ভর্তিযুদ্ধ শুরু - ভর্তি - দৈনিকশিক্ষা

ঢাবিতে ভর্তিযুদ্ধ শুরু

নিজস্ব প্রতিবেদক |
ব্যবসা শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের মাধ্যমে শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের ভর্তি পরীক্ষা। শুক্রবার (১৩ সেপ্টেম্বর)  অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ক্যাম্পাসসহ মোট ৫৬টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর এর মাধ্যমে ঢাবিতে চলতি বছরের ভর্তিযুদ্ধ শুরু হয়েছে।  এবার ‘গ’ ইউনিটে এক হাজার ২৫০ আসনের বিপরীতে ২৯ হাজার প্রার্থী পরীক্ষায় অংশ নেয়।

 

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, অধ্যাপক ডা. মো. কামাল উদ্দিন, কোষাধ্যক্ষ অধ্যাপক শিবলি রুবায়াত-উল ইসলাম, ব্যবসা শিক্ষা অনুষদের ডিন এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তারা পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।
 
পরিদর্শন শেষে উপাচার্য বলেন, সুন্দর ও সুষ্ঠুভাবে পরীক্ষা শেষ হয়েছে। অনাকাক্ষিত কোনো কিছু ঘটেনি। তিনি বলেন, নতুন প্রশ্ন প্রদ্ধতির মাধ্যমে আরও ভালোভাবে যোগ্য শিক্ষার্থীদের বাছাই করা সহজ হবে। জালিয়াতি রোধ করা সম্ভব হবে। এছাড়া নতুন নিয়মে পরীক্ষা দিতে পেরে পরীক্ষার্থীরাও সন্তোষ প্রকাশ করেছে। 
 
এদিকে নতুন প্রশ্ন পদ্ধতি সম্পর্কে পরীক্ষার্থীরা বলেন, এই পদ্ধতিতে ভুল উত্তরের জন্য নম্বর কাটার আগরে ব্যবস্থা না থাকায় তারা নিশ্চিন্তে পরীক্ষা দিতে পেরেছেন। বহু নির্বাচনী অংশের জন্য পর্যাপ্ত সময় ছিলো। তবে লিখিত পরীক্ষার জন্য সময় ছিলো অপ্রতুল।
 
এবারের ভর্তি পরীক্ষায় বহু নির্বাচনী প্রশ্নের (এমসিকিউ) পাশাপাশি পরীক্ষার্থীদের লিখিত পরীক্ষা দিতে হচ্ছে। এর আগে শুধু এমসিকিউ পরীক্ষা নেয়া হতো।
করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ - dainik shiksha করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ - dainik shiksha সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে - dainik shiksha শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত - dainik shiksha শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website