ঢাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি রুখতে সজাগ থাকবে ছাত্রলীগ - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ঢাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি রুখতে সজাগ থাকবে ছাত্রলীগ

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় কেউ যাতে অসদুপায় অবলম্বন করতে না পারে সে বিষয়ে ছাত্রলীগ সজাগ থাকবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি সঞ্জিত চন্দ্র দাস।

তিনি বলেন, দুষ্টচক্ররা কিছু কাজ করত। সেইক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বলেন, সব ষড়যন্ত্র নস্যাৎ করে আবারও মাথা উঁচু করে দাঁড়াবে সংগঠনটি। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীত চন্দ্র দাস। তিনি বলেন, তারুণ্যের এই উৎসবকে মুখরিত, নান্দনিক ও সুপরিকল্পিত করতে বদ্ধপরিকর বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়। একই সঙ্গে গণমাধ্যমের বন্ধু, পরীক্ষার্থী, অভিভাবক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আমাদের উদাত্ত আহ্বান থাকবে, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে কেউ যেন কোনো ধরনের অসদুপায় অবলম্বন না করে, এজন্য সংশ্লিষ্ট সব পক্ষই যেন সতর্ক থাকে। তিনি বলেন, সহযোগিতায় সার্বিক রূপকল্পসহ ভালোবাসার ডালি নিয়ে তাদের বরণ করতে প্রস্তুত বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়।

ছাত্রদের ভর্তি পরীক্ষার সুবিধার জন্য প্রতি বছর ঢাবি ছাত্রলীগ থেকে নানা আয়োজন করা হয়। প্রতি বছরের মতো এবারও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা, শিক্ষার্থীদের যাতায়াতের জন্য ‘জয় বাংলা বাইক সার্ভিস’, পরীক্ষা কেন্দ্রে পরিচিতির জন্য দিকনির্দেশক চিহ্ন ও সার্বক্ষণিক স্বেচ্ছাসেবকের ব্যবস্থা, সুপেয় পানির ব্যবস্থা করা, কলম ও আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ, শিক্ষার্থীদের ব্যবহৃত অথচ পরীক্ষা কেন্দ্রে নেয়ার অনুপযোগী জিনিসপত্র রাখার ব্যবস্থা করা, বিভিন্ন পয়েন্টে স্থায়ী তথ্যকেন্দ্র থেকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা এবং ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সঙ্গে আগত অভিভাবকদের বিশ্রামের জন্য চেয়ার, হাতপাখা ও খাবার পানির ব্যবস্থা করা এবং হটলাইনের মাধ্যমে যে কোনো প্রয়োজনে তাৎক্ষণিক সেবা প্রদানের ব্যবস্থা করবে ছাত্রলীগ।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘আমরা চাই, ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে পাঁচটি ইউনিট রয়েছে, এটি একটি মেধাভিত্তিক উৎসবের প্রতিযোগিতায় পরিণত হোক। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস যেন তারুণ্যের উৎসবে মুখরিত থাকে, সেটি আমরা দেখতে চাই।’

এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আপনারা সর্বোচ্চ সজাগ দৃষ্টি রাখবেন। আপনারা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় একজন শিক্ষার্থীও যেন কোনো অসদুপায় অবলম্বন না করতে পারে, সেজন্য যে কোনো মূল্যে দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করবেন।

সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন।

শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় - dainik shiksha শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ - dainik shiksha হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের - dainik shiksha ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website