ঢাবিতে সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধন - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ঢাবিতে সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধন

ঢাবি প্রতিনিধি |

ঢাবি কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সপ্তাহব্যাপী বইমেলা শুরু হয়েছে। মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার সংলগ্ন হাকিম চত্বরে এই বইমেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এতে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বিজনেস অনুষদের ডিন ও ডাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, প্রকাশক ওসমান গণি প্রমুখ উপস্থিত ছিলেন।মেলা প্রাঙ্গণ।প্রতিদিন সকাল ১১টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত মেলা চালু থাকবে ১৬ ডিসেম্বর ব্যাপী। এতে স্থান পেয়েছে দেশের খ্যাতনামা ৮০টির অধিক প্রকাশনী সংস্থা।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, এটি একটি চমৎকার উদ্যোগ। দীর্ঘদিন পর ডাকসু নির্বাচন হয়েছে। সবার প্রত্যাশা অনেক। এ ধরনের শিক্ষার্থীবান্ধব কর্মসূচি গ্রহণ করবে। বই দেখার মধ্যেও একটা বিদ্যা আছে। শিক্ষার্থীরা যেন পাঠ্যপুস্তকের বাইরে অন্য বই সম্পর্কেও ধারণা নিতে পারে, সেজন্য এই বইমেলা ভূমিকা রাখবে। তিনি শিক্ষার্থীদের বই পড়ার মাধ্যমে বিশ্বকে জানার জন্য আহ্বান জানান।

পররাষ্ট্রপ্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ছাপা বইয়ের আবেদন সব সময় থাকবে। অনলাইনের যুগে প্রকাশনী সংস্থাগুলোর চ্যালেঞ্জ থাকবে। তবে এটি, মোকাবিলার জন্য তাদেরই উদ্ভাবনী বিষয় আনতে হবে। বইমেলার আয়োজনকে সাহসী পদক্ষেপ উল্লেখ করে ডাকসুর কাজে কাউকে প্রতিবন্ধকতা তৈরি না করার আহ্বান জানিয়েছেন তিনি।

সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর - dainik shiksha একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ - dainik shiksha জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট - dainik shiksha শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website