ঢাবিতে সাংবাদিক সমিতির ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত - সমিতি সংবাদ - Dainikshiksha

ঢাবিতে সাংবাদিক সমিতির ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক |

‘তথ্যে তারুণ্যে নিত্য সত্যে’ এই শ্লোগানকে ধারণ করে বুধবার (১৯ সেপ্টেম্বর) ঢাকা  বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। 

সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এক বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে এই প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্বোধন করেন। শোভাযাত্রাটি সমিতির সকল সদস্যসহ টিএসসি প্রাঙ্গণ প্রদক্ষিণ করে। তারপর উপাচার্য  বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে অবস্থিত সমিতির কার্যালয়ে সমিতির পরিবর্ধিত শহীদ চিশতী স্মৃতি পাঠাগার উদ্বোধন করেন এবং কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন। 

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ সহ সমিতির সভাপতি আসীফ ত্বাসীন, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হাকিম আবির, দপ্তর সম্পাদক রায়হানুল ইসলাম আবির, অর্থ সম্পাদক আব্দুল করিম সহ কার্যকরী সদস্য মুনির হোসাইন, মাহদী আল মুহতাসিম নিবিড় ও সমিতির অন্যান্য সদস্যরা। 

প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জ্ঞাপনকালে উপাচার্য বলেন, অনেক জায়গায় আমাকে বলা হয় আপনাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কেন্দ্রীক খবর অনেক বেশি তখন আমি গর্ব সহকারে এই সংগঠনের কথা বলি। এটি আমাদের একটি অন্যতম শক্তি। এই সমিতির সদস্যদের লিখনীর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ইতিবাচক কার্যক্রম বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। আমি আশা করি ভবিষ্যতে এই সংগঠন এখনকার মতোই তার বস্তুনিষ্ঠতা ও সততা ধরে রেখে আরো সফলভাবে কাজ করবে। 

উপউপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ বলেন, সমিতির সদস্যদের বেশি করে পড়াশোনায় মনোযোগ দিতে হবে। বিশেষ করে রবিন্দ্রনাথের শিক্ষাকেন্দ্রীক প্রবন্ধগুলো পড়তে হবে তাহলে জানার পরিধি আরো বাড়বে। পাঠ্য বই যদি আহার হয় অন্যান্য বই হলো সেই আহারের হজম সহায়ক। তাই সদস্যদের দক্ষতা বৃদ্ধির জন্য নিয়মিত পড়াশোনার পাশাপাশি বাহিরের বইও পড়তে হবে।

সমিতির সভাপতি আসীফ ত্বাসীন বলেন, পূববর্তীদের বস্তুনিষ্ঠতা ও সততার ধারাবাহিকতা বজায় রেখে এই সমিতি আগামীতেও তার সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখবে। সেই সাথে তিনি সমিতির সদস্যদের কর্মদক্ষতা ও ন্যায় নিষ্ঠতার প্রশংসা করেন। 

সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন বলেন, অতীতের মতো ভবিষ্যতেও এই সমিতি বিশ্ববিদ্যালয় সহ দেশের ক্রান্তিকালে পূর্ণ দায়িত্ববোধ নিয়ে কাজ করবে। একই সাথে এর সদস্যদের কর্মদক্ষতা ও বস্তুনিষ্ঠতা বিশ্ববিদ্যালয় ও দেশের সুনাম রক্ষার্থে আরো সহায়ক হবে। 

 

প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে স্কুল শিক্ষার্থীদের প্রমোশন: সরকারের সিদ্ধান্ত জানা যাবে কাল - dainik shiksha স্কুল শিক্ষার্থীদের প্রমোশন: সরকারের সিদ্ধান্ত জানা যাবে কাল প্রাথমিকের শিক্ষক নিয়োগের আবেদন শুরু ২৫ অক্টোবর - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগের আবেদন শুরু ২৫ অক্টোবর অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত বাতিল চায় ছাত্র ফ্রন্ট - dainik shiksha অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত বাতিল চায় ছাত্র ফ্রন্ট দাখিলের রেজিস্ট্রেশন নবায়ন শুরু - dainik shiksha দাখিলের রেজিস্ট্রেশন নবায়ন শুরু প্রথম স্ত্রীর সঙ্গে প্রতারণা: আদালতে শিক্ষা ভবনের কর্মকর্তা - dainik shiksha প্রথম স্ত্রীর সঙ্গে প্রতারণা: আদালতে শিক্ষা ভবনের কর্মকর্তা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন ডিজি মনসুরুল আলম - dainik shiksha প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন ডিজি মনসুরুল আলম উচ্চমাধ্যমিকের উপবৃত্তি পেতে শিক্ষার্থীদের বিকাশ অ্যাকাউন্ট খোলার সময় বাড়লো - dainik shiksha উচ্চমাধ্যমিকের উপবৃত্তি পেতে শিক্ষার্থীদের বিকাশ অ্যাকাউন্ট খোলার সময় বাড়লো ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতন দিতে কাজ চলছে - dainik shiksha ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতন দিতে কাজ চলছে please click here to view dainikshiksha website