ঢাবির শামসুন নাহার হলে বঙ্গবন্ধুর স্মৃতিচারণ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

ঢাবির শামসুন নাহার হলে বঙ্গবন্ধুর স্মৃতিচারণ

রিমা সুলতানা |

ঢাকা বিশ্বদ্যালয়ের শামসুন নাহার হলে “ইতিহাস কথা বলে” শীর্ষক এক অনুষ্ঠানের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৩রা আগষ্ট) বিকেলে শামিসুন্নাহার হল মিলনায়তনে শুরু হয় বঙ্গবন্ধুর স্মৃতি প্রদর্শনী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাদুঘর ট্রাস্টের উদ্যোগে হলের আবাসিক শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর প্রতি স্মৃতিচারণমূলক এ অনুষ্ঠানে অংশ নেয়।

কোরআন তিলাওয়াত ও জাতীয় সংগীত দিয়ে শুরু হয় স্মৃতিচারণ বিষয়ক আলোচনা সভা। এসময় বিভিন্ন ভিডিও ফুটেজ দেখানো হয়। দেখানো হয় কীভাবে বলিষ্ঠ নেতৃত্বে একটি নির্দেশ থেকে সৃষ্টি হয় একটি দেশের।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ও লেখক বীর মুক্তিযোদ্ধা কর্নেল সাজ্জাত আলী জহির বীরপ্রতীক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক গবেষক ও লেখক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মশিউর রহমান। প্রধান অতিথি অত্যন্ত সাবলীলভাবে মুক্তিযুদ্ধে তার বিভিন্ন অভিজ্ঞতার কথা বর্ণনা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কর্মকর্তা মাছুমা। তিনি বলেন, বাঙালির বীরত্ব গাঁথা সর্বকালের মহান নেতা বঙ্গবন্ধুর শ্রেষ্ঠত্ব প্রমানিত হয়েছে। সত্যিই তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি।

আমন্ত্রিত অতিথিরা নতুন প্রজন্মের কাছে সঠিক ইতিহাস ধারন করে তার চর্চা অব্যাহত রাখার আহ্বান জানান।

শামসুন্নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া সাহার সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন হলের বিভিন্ন আবাসিক শিক্ষিকবৃন্দ।

স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website