ঢাবির সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘ব্রিজ’ করোনা দুর্গতদের পাশে - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ঢাবির সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘ব্রিজ’ করোনা দুর্গতদের পাশে

নিজস্ব প্রতিবেদক |

করোনা মহামারীতে বিপর্যস্ত হয়ে পড়া অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপ ‘ব্রিজ-কানেক্টিং ফ্রেন্ডস, ওয়ার্ক ফর এভরিওয়ান(২০০৫-২০০৬ ব্যাচ ফোরাম)’ সদস্যরা।

নিজেরা চাঁদা দিয়ে সেই অর্থ তারা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিচ্ছে। তবে ফোরামের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে উপকারভোগীদের পরিচয় গোপন রাখা হচ্ছে।

সামাজিক দূরত্ব বজায় রাখতে বেছে নেয়া হয়েছে মোবাইল ব্যাংকিং। ইতিমধ্যে শিক্ষার্থীদের কাছে আর্থিক সহায়তা পৌছে দেয়া হয়েছে।

ফোরামের সদস্যরা বলেন, ইতিমধ্যে প্রায় অর্ধশত দরিদ্র শিক্ষার্থীকে একহাজার থেকে দেড়হাজার করে টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে দেয়া হয়েছে।

শতাধিক মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। ইফতারের ব্যবস্থা করা হয়েছে আরও দেড় শতাধিক মানুষকে।

এসব কার্যক্রমের সমন্বয়ের দায়িত্ব পালন করছেন বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থী আল রফিক জয়। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘ব্রিজ’। আমরা নিজেরা একতাবদ্ধ থেকে ঢাবি তথা মানুষের জন্য কিছু করার জন্য বন্ধুরা একমত হই।

আল রফিক জয় বলেন, ‘মানুষ মানুষের জন্য’ মূলমন্ত্রে উদ্দীপ্ত হয়ে আমরাও ক্ষুদ্র পরিসরে মানুষের পাশে থাকার চেষ্টা অব্যাহত রেখেছি। ‘ব্রিজের’ সব বন্ধু অত্যন্ত ইতিবাচক সাড়া দিয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান, সদ্য সাবেক শিক্ষার্থী এবং ছিন্নমূল মানুষের জন্য কিছু করতে পেরে আমরা ভবিষ্যতে আরো মহৎ কাজের অনুপ্রেরণা পেয়েছি।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website