please click here to view dainikshiksha website

ঢাবির ৬ ছাত্রীকে ফজিল্লাতুন্নেছা ট্রাস্টের স্বর্ণপদক-বৃত্তি

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি | আগস্ট ৯, ২০১৭ - ১১:৩৬ পূর্বাহ্ণ
dainikshiksha print

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিল্লাতুন্নেছা মুজিব মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড থেকে এক ছাত্রীকে স্বর্ণপদক এবং পাঁচ ছাত্রীকে বৃত্তি দেওয়া হয়েছে।

মঙ্গলবার এক অনুষ্ঠানে মাননীয় উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক এই কৃতি ছাত্রীদের হাতে স্বর্ণপদক ও বৃত্তির টাকার চেক তুলে দেন।

স্বর্ণপদক পাওয়া শিক্ষার্থী হলেন- ব্যবস্থাপনা বিভাগের নাসরিন আক্তার। অন্যদিকে ‘মেধাবৃত্তি’ প্রাপ্তরা  হলেন- উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের মুক্তা চৌধুরী, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ফারজানা নূর সায়মা, উর্দু বিভাগের ইসমত আরা, ইসলামিক স্টাডিজ বিভাগের শায়লা আক্তার এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের পারুল আক্তার কেয়া।

শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৭তম জম্মবার্ষিকী উপলক্ষে বঙ্গমাতা শেখ ফজিল্লাতুন্নেছা মুজিব মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড কৃতি নারী শিক্ষার্থীদের পুরস্কৃত করার উদ্যোগ নেয়।

প্রধান অতিথির বক্তব্যে আরেফিন সিদ্দিক বলেন, “বঙ্গবন্ধুর মাঝে কোনো ভয়-আতঙ্ক ছিল না। সারা জীবন ধরে আভিজাত্যের সঙ্গে তিনি যে রাজনীতি করে গেছেন, তা মৃত্যুর পূর্ব মুহূর্তেও ধরে রেখেছিলেন।

“কোন ভয় ও আতঙ্ক ছাড়াই তিনি মৃত্যুকে আলিঙ্গন করেছিলেন। আর এটিই আমাদের অনুকরণীয় হবে।”

বিশ্বাসঘাতক ও ষড়যন্ত্রকারীদের থেকে সবাইকে সব সময় সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, “এখনও বহু ধরনের ষড়যন্ত্র ও চক্রান্ত চলছে। কাজেই আমাদের সবাইকে এই বিষয়ে সতর্ক থাকতে হবে।”

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নৈতিকতা চর্চার গুরুত্বও তুলে ধরেন আরেফিন সিদ্দিক।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল মিলনায়তনে এই অনুষ্ঠানে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মারক বক্তব্য’ দেন রবীন্দ্র চেয়ার অধ্যাপক মহুয়া মুখোপাধ্যায়।

হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জাকিয়া পারভীন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন