ঢাবি কর্তৃপক্ষের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার সন্তানদের অপমানের অভিযোগ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

ঢাবি কর্তৃপক্ষের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার সন্তানদের অপমানের অভিযোগ

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার সন্তানদের অপমানের অভিযোগ এনে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরকে স্মারকলিপি দিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ। মঙ্গলবার (১৬ এপ্রিল)দুপুরে সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে গড়ে ওঠা মঞ্চ এ স্মারকলিপি দেয়। মুক্তিযুদ্ধের চেতনায় কোনো ধরনের আঘাত এলে তা রুখে দেয়ারও ঘোষণা দেয়া হয় স্মারকলিপিতে।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বঙ্গভবনের উদ্দেশ্যে যাত্রার পূর্বে রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নেয় মুক্তিযুদ্ধ মঞ্চ। এ সময় উপস্থিত ছিলেন মঞ্চের আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল-মামুন।

বক্তারা বলেন, ৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমেদ চৌধুরী অডিটোরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৬তম ভিসি প্রয়াত অধ্যাপক ফজলুল হালিম চৌধুরীর স্মরণসভার আয়োজন করা হয়। অথচ তার বিরুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনীকে সাহায্য করার স্পষ্ট প্রমাণ রয়েছে। সে জন্য স্মরণসভার বিরুদ্ধে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা নাজমুল হাসান পিয়াস এবং মো. আমিনুল ইসলাম প্ল্যাকার্ড নিয়ে শান্তিপূর্ণ প্রতিবাদ করেন। তারপর তাদের কতিপয় শিক্ষক ও শিক্ষার্থী দীর্ঘসময় আটকে রেখে অপমান, অপদস্ত ও হেনস্তা করে।

স্মারকলিপিতে বলা হয়, আমরা আশা করি, মহান মুক্তিযুদ্ধের পুণ্যভূমি এই ঢাকা বিশ্ববিদ্যালয় কখনও রাজাকার ও তার দোসরদের কোনো ধরনের সহযোগিতা করবে না। যদি ফের এই বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত আসে, মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের মর্যাদাহানি করা হয়, তাহলে যে কোনো মূল্যে সেই আঘাত রুখে দেব।

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website