ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় কুবি শিক্ষক সমিতির নিন্দা - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় কুবি শিক্ষক সমিতির নিন্দা

কুবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণের ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বিবৃতিতে ধর্ষকের কঠিন শাস্তিও দাবি করেছেন তাঁরা। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) কুবি শিক্ষক সমিতির সভাপতি মো. রশিদুল ইসলাম শেখ এবং সাধারণ সম্পাদক ড. স্বপন চন্দ্র মজুমদার সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিবৃতিতে বলা হয়, উচ্চশিক্ষার পীঠস্থান বিশ্ববিদ্যালয় ছাত্রীর প্রতি এরূপ পাশবিক নির্যাতনে আমরা গভীরভাবে বেদনাহত, সংক্ষুব্ধ ও শঙ্কিত। শঙ্কার কারণ হলো, আমরা ধর্ষণের মতো জঘন্য সামাজিক ব্যাধির করাল হিংস্র থাবার বিস্তার রোধ করতে পারছি না। এ ধরনের ঘটনা সমাজে নারীর মর্যাদা ক্ষুণ্ন করার সমান্তরালে দেশের আপামর জনসাধারণের মনে আতঙ্ক ও অস্থিরতা তৈরি করছে। এই অতি ঘৃণ্য কর্মকাণ্ড প্রতিরোধের জন্য দ্রুত যথাযথ তদন্তের মাধ্যমে অপরাধীর দৃষ্টান্তমূলক ও কঠোর শাস্তি প্রদান, আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি এবং সমাজের সকল পর্যায়ের সচেতন নাগরিক একজোট হয়ে দৃঢ় প্রতিরোধ গড়ে তোলা সময়ের দাবি। 

এছাড়াও ঘটনার গুরুত্ব অনুধাবন করে দ্রুত অপরাধীকে গ্রেফতার করায় আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান শিক্ষক নেতারা। দ্রুত বিচারের মাধ্যমে এরকম জঘন্য অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান তাঁরা। 

এনটিআরসিএর নতুন চেয়ারম্যান আকরাম হোসেন - dainik shiksha এনটিআরসিএর নতুন চেয়ারম্যান আকরাম হোসেন প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে - dainik shiksha প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল - dainik shiksha গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম - dainik shiksha কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা - dainik shiksha চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website