please click here to view dainikshiksha website

ঢাবি শিক্ষক তোফায়েলের নিয়োগ অবৈধের রায় আপিল বিভাগেও বহাল 

ঢাবি প্রতিনিধি | আগস্ট ৩, ২০১৭ - ১:১৩ অপরাহ্ণ
dainikshiksha print

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দর্শন বিভাগের শিক্ষক তোফায়েল আহমেদের নিয়োগ অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায় বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে করা আবেদন শুনানি শেষে বৃহস্পতিবার ( ০৩ আগস্ট) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের বিচারপতির আপিল বিভাগের বেঞ্চ ‘নো অর্ডার’ আদেশ দেন। এর ফলে তোফায়েল আহমেদের নিয়োগ অবৈধই থাকল বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী সগীর আনোয়ার এবং তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার গোলাম সারোয়ার পায়েল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে শুনানি করেন এ এফ এম মেজবাহ উদ্দিন।

গত ২৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষক তোফায়েল আহমেদের নিয়োগ অবৈধ ঘোষণা করেন বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ।

আইনজীবী গোলাম সরোয়ার পায়েল বলেন, গত বছরের ২ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে দু’জন প্রভাষক নিয়োগের বিজ্ঞপ্তি দেয়া হয়। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের এসএসসি ও এইচএসসিতে যোগ্যতা চাওয়া হয় নূন্যতম সিজিপিএ ৪.২৫ (সিজিপিএ-৫ এর মধ্যে)। পরে দর্শন বিভাগ গত বছরের ২৯ ডিসেম্বর নিয়োগ ৫ জনকে নিয়োগ দেন। কিন্তু নিয়োগপ্রাপ্ত দু’জনের মধ্যে খন্দকার তোফায়েল আহমেদের সিজিপিএ- ৩.১৯।

সিজিপিএর শর্ত পূরণ না করার পরও তোফায়েলকে নিয়োগ দেয়ায় হাইকোর্টে রিট করেন শিক্ষক পদে আরেক আবেদনকারী এইচএম মিরাজ সৌরভ। ওই রিট আবেদনের শুনানি নিয়ে রুল জারি করেন হাইকোর্ট। রুলের চূড়ান্ত শুনানি শেষে আদালত উপরোক্ত আদেশ দেন।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন