ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন আজ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন আজ

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির ২০১৯ সালের কার্যকরী পরিষদের নির্বাচন আজ মঙ্গলবার অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবে আওয়ামীপন্থি শিক্ষকদের প্যানেল নীল দল এবং বিএনপি-জামায়াতপন্থি সাদা দল। নির্বাচনকে সামনে রেখে উভয় দলই শিক্ষকদের ন্যায্য অধিকার আদায়সহ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক উন্নয়ন ও ডাকসু নির্বাচনের ব্যাপারে সোচ্চার হওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছে।

নির্বাচনটি বিশ্ববিদ্যালয়ের ক্লাব ভবনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এতে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. তোফায়েল আহমেদ চৌধুরী। নির্বাচনে ভোটার সংখ্যা প্রায় ২ হাজার।

নির্বাচনের প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে তোফায়েল আহমেদ বলেন, আমাদের প্রস্তুতি এরই মধ্যে সমাপ্ত হয়েছে। এখন পর্যন্ত আমার কাছে এক হাজার ৯৮৬ জনের মতো ভোটারের তালিকা এসেছে। পরে হয়তো কিছু বাড়তে পারে। 

দুই প্যানেলে ১৫ জন করে প্রতিদ্বন্দ্বিতা করবেন মোট ৩০ জন। এর মধ্যে ১০ জন করে মোট ২০ জন সদস্য পদে এবং ৫ জন করে মোট ১০ জন কার্যকরী প্যানেলের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এরই মধ্যে নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ সমর্থিত নীল দল ও বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দল। 

নীল দলের সভাপতি প্রার্থী অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বর্তমান সভাপতি ও তার আগের কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। সাধারণ সম্পাদক প্রার্থী অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম। তিনি শিক্ষক সমিতির বর্তমান সাধারণ সম্পাদক।

বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দলের সভাপতি প্রার্থী মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. আখতার হোসেন খান এবং সাধারণ সম্পাদক প্রার্থী পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. লুৎফর রহমান।

আগামী বছর সব স্কুলে একযোগে প্রাক প্রাথমিকে শিক্ষক নিয়োগ - dainik shiksha আগামী বছর সব স্কুলে একযোগে প্রাক প্রাথমিকে শিক্ষক নিয়োগ এক নজরে শিক্ষক নিবন্ধন পরীক্ষার নম্বর বিভাজন - dainik shiksha এক নজরে শিক্ষক নিবন্ধন পরীক্ষার নম্বর বিভাজন ভিকারুননিসার অডিট রিপোর্ট, শাখা খোলার কাগজপত্র চেয়েছে ঢাকা বোর্ড - dainik shiksha ভিকারুননিসার অডিট রিপোর্ট, শাখা খোলার কাগজপত্র চেয়েছে ঢাকা বোর্ড কে এই নাজনীন ফেরদৌস? - dainik shiksha কে এই নাজনীন ফেরদৌস? জাল সনদ বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ - dainik shiksha জাল সনদ বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর - dainik shiksha প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর নবসৃষ্ট পদে নিয়োগে ও ব্যয়ের তথ্য চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha নবসৃষ্ট পদে নিয়োগে ও ব্যয়ের তথ্য চেয়েছে মন্ত্রণালয় বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনে নির্দেশনা - dainik shiksha বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনে নির্দেশনা স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের ব্যবস্থা নিতে নির্দেশ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের ব্যবস্থা নিতে নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website