ঢাবি সিন্ডিকেটে অনুমোদন পেল ‘বঙ্গবন্ধু রিসার্চ ইনস্টিটিউট’ - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ঢাবি সিন্ডিকেটে অনুমোদন পেল ‘বঙ্গবন্ধু রিসার্চ ইনস্টিটিউট’

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি গবেষণাকেন্দ্র প্রতিষ্ঠার উদ্যোগ অনুমোদন পেয়েছে সিন্ডিকেট সভায়।

গতকাল বুধবার ঢাবি উপাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া  হয়। রিসার্চ ইনস্টিটিউটের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস অ্যান্ড লিবার্টি’ ।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি জানান, মুজিববর্ষের মধ্যেই এই ইনস্টিটিউটের কার্যক্রম শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ‌(শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদকে আহ্বায়ক করে সাত সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছিল এটি প্রতিষ্ঠার জন্য। মুজিব বর্ষ এবং বিশ্ববিদ্যালয়ের শতবর্ষকে সামনে রেখে এর উদ্যোগ নেওয়া হয়।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website