তথ্য গোপন করে এমপিওর আবেদন, সরকারিকৃত কলেজ অধ্যক্ষকে শোকজ - এমপিও - Dainikshiksha

তথ্য গোপন করে এমপিওর আবেদন, সরকারিকৃত কলেজ অধ্যক্ষকে শোকজ

নিজস্ব প্রতিবেদক |

তথ্য গোপন করে সরকারিকৃত কলেজের ৪ শিক্ষকের এমপিও আবেদন করেছেন বগুড়ার নন্দীগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ওসমান গণি সরকার। তিনি চার জন শিক্ষকের এমপিও আবেদন করেন। কিন্তু প্রতিষ্ঠান সরকারিকৃত হয়েছে এই তথ্য আবেদনে উল্লেখ করেননি অধ্যক্ষ। সরকারিকৃত কলেজের শিক্ষকদের এমপিওর আবেদন করায় অধ্যক্ষ ওসমান গণি সরকারকে শোকজ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।   

শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাকে জানায়, বগুড়ার নন্দীগ্রাম সরকারি মহিলা ডিগ্রি কলেজকে গত ১২ আগস্ট সরকারি করা হয়। কিন্তু প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ওসমান গণি সরকার অর্থনীতি, দর্শন, ভূগোল ও ইসলামের ইতিহাস এই চার বিষয়ে চার শিক্ষককে তৃতীয় কোটায় এমপিওভুক্তির আবেদন করেছেন। প্রতিষ্ঠানটি সদ্য সরকারিকৃত। কিন্তু প্রতিষ্ঠানের প্যাডে বা অধ্যক্ষের সিলে তা উল্লেখ নেই। তাই তথ্য গোপন করে এমপিও আবেদন করেছেন তিনি।

তথ্য গোপন করে এমপিও আবেদন করায় নন্দীগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ওসমান গণি সরকারকে ৭ কার্যদিবসের মধ্যে অধিদপ্তরকে তার বক্তব্য জানাতে বলা হয়েছে। তথ্য গোপন করে এমপিও আবেদন করায় কেন এমপিও নীতিমালা ও জনবল কাঠামো অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না তাও জানতে চাওয়া হয়েছে শোকজ নোটিশে।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ ওসমান গণি সরকার দৈনিক শিক্ষাকে বলেন, কলেজ সরকারি হলেও আমরা এখনো বেসরকারি বেতন বা এমপিও পাই। সে জন্যই ৪ শিক্ষকের এমপিও আবেদন করেছিলাম। শোকজ নোটিশ আমি পেয়েছি, জবাব পাঠাবো। 

২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা অতিরিক্ত কর্তন : কথা রাখেননি সিনিয়র সচিব (ভিডিও) - dainik shiksha অতিরিক্ত কর্তন : কথা রাখেননি সিনিয়র সচিব (ভিডিও) প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল ২০ ডিসেম্বর মধ্যে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল ২০ ডিসেম্বর মধ্যে এমপিওভুক্ত শিক্ষকদের বদলি চালুর দাবি জানালেন নিবন্ধনের প্রার্থীরা (ভিডিও) - dainik shiksha এমপিওভুক্ত শিক্ষকদের বদলি চালুর দাবি জানালেন নিবন্ধনের প্রার্থীরা (ভিডিও) আত্তীকরণে গড়িমসি, শিক্ষামন্ত্রীকে গোঁজামিল দিয়ে বোঝানোর চেষ্টা কর্মকর্তাদের - dainik shiksha আত্তীকরণে গড়িমসি, শিক্ষামন্ত্রীকে গোঁজামিল দিয়ে বোঝানোর চেষ্টা কর্মকর্তাদের এমপিও নীতিমালা সংশোধন সংক্রান্ত কয়েকটি প্রস্তাব - dainik shiksha এমপিও নীতিমালা সংশোধন সংক্রান্ত কয়েকটি প্রস্তাব দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় - dainik shiksha দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website