তামিমকে পেছনে ফেলে শীর্ষে সাকিব - খেলাধুলা - দৈনিকশিক্ষা

তামিমকে পেছনে ফেলে শীর্ষে সাকিব

নিজস্ব প্রতিবেদক |

আফগানদের বিপক্ষে অপরাজিত ৭০ রানের ইনিংসে টি-টোয়েন্টিতে দেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গেলেন সাকিব আল হাসান। এতোদিন ধরে শীর্ষে থাকা ওপেনার তামিম ইকবালকে পেছনে ফেলে দিলেন তিনি।

গতকাল ২১ সেপ্টেম্বর, শনিবার আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে টি-টোয়েন্টিতে সাকিবের রান ছিল ১৪৯৭। ১৫শ রানের মাইলফলকে পৌঁছাতে তার প্রয়োজন ছিল মাত্র ৩ রান। তবে ৪৫ বলে ৮টি চার ও এক ছক্কায় ৭০ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেই মাঠ ছাড়েন টাইগার অধিনায়ক। এতেই টি-টোয়েন্টিতে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান করে ফেলেন সাকিব। 

৭৬ ম্যাচে ৯ ফিফটিতে সাকিবের নামের পাশে এখন ১ হাজার ৫৬৭ রান। তার চেয়ে ৫ ম্যাচ কম খেলে ১ সেঞ্চুরি আর ৬ ফিফটি নিয়ে ১ হাজার ৫৫৬ রানের মালিক তামিম ইকবাল। তালিকার তৃতীয় নামটি মাহমুদউল্লাহ রিয়াদের, ৮০ ম্যাচ খেলে ৪ ফিফটিতে ১ হাজার ৩৭৭ রান করেছেন তিনি। আর ৮১ ম্যাচে ১ হাজার ২০১ রান সংগ্রহ করে চার নম্বর অবস্থানে ‘মিস্টার ডিপেন্ডেবল’ মুশফিকুর রহিম।

টি-টোয়েন্টিতে রান সংগ্রহে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষে উঠলেও বিশ্বের ব্যাটসম্যানদের রান সংগ্রহের তালিকায় ২৬তম স্থানে আছেন সাকিব আল হাসান।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website