তারাবির নামাজ ঘরে পড়ার আহ্বান জমিয়াতুল মোদার্রেছীনের - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

তারাবির নামাজ ঘরে পড়ার আহ্বান জমিয়াতুল মোদার্রেছীনের

নিজস্ব প্রতিবেদক |

রমজানে তারাবি ও অন্যান্য ইবাদত-বন্দেগী ঘরে বসে আদায় করার আহবান জানিয়েছেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। সংগঠনের মহাসচিব আলহাজ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী দৈনিক শিক্ষাকে বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস কোভিড১৯ মহামারী ছড়িয়ে পড়ায় মানবজাতির জন্য একটি বড় বিপর্যয় নেমে এসেছে। এমতাবস্থায় মুসলিম বিশ্বের গুরুত্বপূর্ণ রাষ্ট্র ও সরকারসমূহ মসজিদে জামাত জুমা তারাবি ইত্যাদি জমায়েত হয়ে না পড়ে নিজ নিজ অবস্থানে আদায় করার নির্দেশ দিয়েছে। এসবই নাগরিকদের স্বার্থে নিরাপত্তা জনিত কারণে নানা সতর্কতা ও স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা অবলম্বনের অংশ।


সউদী আরবের গ্র্যান্ড মুফতি শায়খ আবদুল আজিজ আলে শায়খ, মিসরের আল আজহারের প্রধান শায়খ, তুরস্কের প্রধান মুফতিসহ মুসলিম বিশ্বের বিশিষ্ট আলেমগণ মহামারীর সময় ঘরে নামাজ পড়ার কথা বলেছেন। ফতওয়া, স্বাস্থ্য সুরক্ষা বিশেষজ্ঞেদের পরামর্শ ও সরকারের নির্দেশনা অনুসরণ করে জুমা, জামাত, তারাবি ইত্যাদি ঘরেই পড়তে হবে। মোদার্রেছীন নেতৃবৃন্দ এ বিষয়ে আলেমদের সাথে পরামর্শ করে গৃহীত সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন, বর্তমানে আরব ও মুসলিম বিশ্বের সাথে একাত্ম হয়ে ইসলামের এই নীতিমালা অনুসরণ করে সরকার সঠিক সিদ্ধান্ত নিয়েছে।
নেতৃবৃন্দ জনগণকে ঘরে বসে নামাজ, ইবাদত-বন্দেগী ও আল্লাহর কাছে বেশী বেশী দোয়া করতে বলায় মাননীয় প্রধানমন্ত্রীকেও আন্তরিক মুবারকবাদ জানান। ইনশাআল্লাহ বিপদের মুহূর্তে মুসলমানরা এসব নিয়ম নীতি ও নির্দেশনা মেনে চললে আল্লাহর রহমত, বরকত ও নাজাত লাভ করতে পারবে বলে তাঁরা আশাবাদ ব্যক্ত করেন।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website