please click here to view dainikshiksha website

তিন দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি শিক্ষকদের

দিনাজপুর প্রতিনিধি | মে ১৯, ২০১৭ - ১২:৫৬ অপরাহ্ণ
dainikshiksha print

বেতন বৈষম্য নিরসনসহ তিন দফা যৌক্তিক দাবিতে বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক মহাজোট দিনাজপুর জেলা কমিটির নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।

সারাদেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ১৮ মে বৃহস্পতিবার বিকেলে দিনাজপুর জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. আবু আউয়াল এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি প্রদান করেন জেলা প্রাথমিক সহকারি শিক্ষক মহাজোট এর সমন্বয়ক গোলাম ফারুক ও মুখপাত্র আব্দুল লতিফ এর নেতৃত্বে সকল সহকারি শিক্ষকবৃন্দ।

দাবিগুলো হলো-প্রাথমিক সহকারি শিক্ষকদের বেতন স্কেল প্রধান শিক্ষকদের কেবলই পরের ধাপে নির্ধারণ করা, প্রধান শিক্ষক পদে সরাসরি নিয়োগ বন্ধ করে সহকারি শিক্ষক পদকে এন্ট্রি পদ ধরে সকল আর্থিক সুবিধাসহ যোগ্যতা ও জৈষ্ঠ্যতার ভিত্তিতে মহাপরিচালক পদ পর্যন্ত শতভাগ বিভাগীয় পদোন্নতির সুযোগ প্রদানসহ সদ্য জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সহকারি শিক্ষক পদে পদায়ন করে জৈষ্ঠ্যতার ভিত্তিতে পদোন্নতির ব্যবস্থা করা এবং প্রাথমিক ডিপার্টমেন্টকে নন ভ্যাকেশনাল ডিপার্টমেন্ট হিসেবে ঘোষনা করে প্রাথমিক শিক্ষকদের জন্য অর্জিত ছুটির বিধান প্রণয়ন করা।

স্মরকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন প্রাথমিক সহকারি শিক্ষক মহাজোট এর বীরগঞ্জ শাখার সভাপতি আজিজার রহমান সেনা, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, বিরল শাখার সভাপতি জুলফিকার আলী, খানসামা শাখার সভাপতি নিয়ামুল ইসলাম, পার্বতীপুর শাখার সভাপতি আরিফ রহমান, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, সদরের সদস্য জিল্লুর রহমান, জেলা শাখার মহিলা সম্পাদিকা শাকিলা পারভীন, সদস্য সুলতানা পারভীন, স্বতী রাণী ঘোষ, রুমিনা মাসুদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন