তিন মাসের বেতন মওকুফ করল বগুড়ার দুই শিক্ষাপ্রতিষ্ঠান - কলেজ - দৈনিকশিক্ষা

তিন মাসের বেতন মওকুফ করল বগুড়ার দুই শিক্ষাপ্রতিষ্ঠান

বগুড়া প্রতিনিধি |

করোনা দুর্যোগে মহানুভবতার পরিচয় দিয়েছে বগুড়ার দুটি শিক্ষাপ্রতিষ্ঠান। তারা ৮০০ শিক্ষার্থীর তিন মাসের বেতন মওকুফ করে দিয়েছে। দরিদ্র শিক্ষার্থীর পরিবারে খাবার ব্যবস্থা, প্রত্যেককে স্যানিটাইজার ও সাবান সরবরাহ করেছে।

বগুড়া শহরতলির দ্বিতীয় বাইপাস রোডের ধারের দুই শিক্ষাপ্রতিষ্ঠান হলো- হাজী মোহাম্মদ জয়নাল আবেদীন কমার্স কলেজ ও বেগম হোসনে আরা স্কুল।

প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি সুলতানা পারভীন শ্রাবনী সোমবার জানান, তার স্কুলের শিক্ষার্থীর বড় একটি অংশ আশপাশের গ্রামের। এসব পরিবারের শিক্ষার্থীর শিক্ষাজীবন যাতে কোনো কারণে ব্যাহত না হয় সে জন্য বৃত্তি দেয়া হয়। করোনার এই দুর্যোগে তাদের প্রতি সহযোগিতার হাত বাড়াতে এপ্রিল থেকে জুন মাস পর্যন্ত বেতন সম্পূর্ণ মওকুফ করা হয়েছে।

কমার্স কলেজে শিক্ষার্থী ৩৪০। স্কুলের শিক্ষার্থী ৪৬০। কমার্স কলেজের বেতন মাসে ৫৫০ টাকা। স্কুলের বেতন ৩০০ টাকা থেকে ৫০০ টাকা। এই বেতনের মধ্যে অনেক শিক্ষার্থীর হাফ ফ্রি ব্যবস্থা আছে। তাদের জীবনমান উন্নত করতে শিক্ষা প্রতিষ্ঠানে এক্সট্রা কারিকুলাম এ্যাকটিভিজ আছে।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website