তিন সুপারিশপ্রাপ্তকে যোগদানে বাধা - বিবিধ - Dainikshiksha

তিন সুপারিশপ্রাপ্তকে যোগদানে বাধা

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সুপারিশের পরেও ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ী ডিগ্রি কলেজ কর্তৃপক্ষের বাধায় প্রভাষক পদে যোগ দিতে পারছেন না তিন নিবন্ধিত প্রার্থী।  চাকরি না পেয়ে হতাশায় ভুগছেন শিক্ষকতার চাকরিপ্রার্থীরা।

এদিকে কলেজ কর্তৃপক্ষ বলছে, ডিজি অফিস থেকে এ ব্যাপারে কোনো নির্দেশনা না আসায় তারা তাদের নিয়োগ দিতে পারছে না। নিবন্ধনধারী ও সুপারিশপ্রাপ্তরা হলেন নেত্রকোনার খালিয়াজুরি উপজেলার বলরামপুর গ্রামের রাজীব সরকার, ময়মনসিংহের গফরগাঁওয়ের দৌলতপুর গ্রামের মো. আল মাহমুদ ও কুড়িগ্রামের উলিপুর উপজেলার রামরামপুর গ্রামের মো. আনোয়ারুল ইসলাম।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ অজয় কিশোর চৌধুরী জানান, ওই তিন যুবকের নিয়োগের ব্যাপারে কলেজের গভর্নিং বডির পক্ষ থেকে ডিজি অফিসে যোগাযোগ করে নির্দেশনা চাওয়া হয়েছে। কিন্তু কোনো নির্দেশনা না পাওয়ায় তাঁরা নিয়োগ দিতে পারছেন না।

আরও পড়ুন: যোগদানে বাধা দিলে এমপিও স্থগিত: শিক্ষা অধিদপ্তর

তবে, প্রার্থীরা বলেছেন, ডিজি অফিস ও এনটিআরসিএ থেকে অনেক আগেই সুনির্দিষ্টভাবে বলা হয়েছে সুপারিশপ্রাপ্তদের যোগদান পত্র দেয়া ও যোগদান করাতে। গত ১১ ফেব্রুয়ারি ডিজি অফিস থেকে জারি করা বিজ্ঞপ্তিতে এ  কথা বলা হয়েছে। তা সত্ত্বেও ডিজি অফিসের নির্দেশনা না থাকার দাবি করা অন্যায়। অধ্যক্ষ ও পরিচালনা পর্ষদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা চান নিয়োগবঞ্চিতরা। 

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল - dainik shiksha বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website